২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:৪৪:১২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পেনাল্টি মিস নিয়ে যা জানালেন মার্টিনেজ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৫-১০-২০২১
পেনাল্টি মিস নিয়ে যা জানালেন মার্টিনেজ


লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে শুক্রবার ভোরে ঘরের মাঠেই কঠিন পরীক্ষা দিতে হয়েছে লিওনেল মেসিদের। দিনকয়েক আগে বুয়েনস এইরিসের যে স্টেডিয়ামে উড়িয়ে দিয়েছিল উরুগুয়েকে, সেই এল মনুমেন্তালেই ঘাম ঝরানো জয় পেলো আর্জেন্টিনা।  তবে সবচেয়ে বড় কথা পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পেরেছে অক্টোবরের বিশ্বকাপ বাছাইয়ের শেষ ম্যাচ থেকে। তাতে ১১ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানেই থাকলো আর্জেন্টিনা। আর ১২তম ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে নবম স্থানে পেরু।

১৫৬ আন্তর্জাতিক ম্যাচে ৮০ গোল করা লিওনেল মেসির একটি গোলও নেই পেরুর বিপক্ষে। শুক্রবার সকালের ম্যাচেও সেই আক্ষেপ ঘুচল না। গোল পেলেন না মেসি। তবে লাউতারো জেভিয়ার মার্টিনেজের একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

যদিও পেরুর ইয়োশিমার ইয়োতুন পেনাল্টি মিস না করলে হার-জিতের কাব্যটা অন্যভাবেও লেখা হতে পারত। বুয়েনস আইরেস মনুমেন্তাল স্টেডিয়ামে ম্যাচের ৬৫তম মিনিটে আর্জেন্টিনার ডি-বক্সে ঢুকে পড়া জেফারসন ফারফানকে গোলরক্ষক মার্টিনেজ ফাউল করেন। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু স্পট কিকে জালে বল জড়াতে ব্যথ হন ইয়োশিমার ইয়োতুন। পেরুর সেই পেনাল্টি মিসে অবশ্য আর্জেন্টিনার গোলরক্ষক মার্টিনেজের কৃতিত্ব নেই। ইয়োশিমার শট কাঁপায় ক্রসবার। তবে ওই পেনাল্টি শট ঠেকাতে সংকল্পবদ্ধ ছিলেন মার্টিনেজ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এমনটিই জানিয়েছেন তিনি।

তিনি বলেন, ‘যারাই পেনাল্টি নিতে আসে অবশ্যই তারা দুর্দান্ত ফুটবলার। কিন্তু দিনশেষে এটা স্রেফ ভাগ্যের ব্যাপার। আমি দর্শকদের কথা শুনছিলাম আর তাদের খুশি করতে চাইছিলাম। সবাই (প্রতিপক্ষের) এটাকে গোলের মতো উদযাপন করেছে। আমরা তিন পয়েন্ট ও ক্লিনশিট পেয়েছি।’

তথ্যসূত্র : ইএসপিএন

শেয়ার করুন