২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৩১:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পাটগ্রাম সীমান্ত দিয়ে ভারতে প্রবেশের সময় ২ রোহিঙ্গা আটক
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-০৯-২০২১
পাটগ্রাম সীমান্ত দিয়ে ভারতে প্রবেশের সময় ২ রোহিঙ্গা আটক


লালমনিরহাটের পাটগ্রাম পৌরসভা এলাকায় দিয়ে ভারতে প্রবেশের সময় দুইজন রোহিঙ্গাকে আটক করেছে এলাকাবাসী। গতকাল শনিবার (১৮ সেপ্টেম্বর) দিবাগত রাত ৩টায় পাটগ্রাম পৌর এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- মায়ানমারের মংড়ু জেলার কুরহালি থানার নয়াপাড়া এলাকার ওসমান গনির মেয়ে সেতুফা বেগম (১৮), এবং একই এলাকার ইলিয়াস আলীর ছেলে আনাস (২২)। রবিবার (১৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪ টায় পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

স্থানীয়রা জানান, দহগ্রাম তিনবিঘা করিডোর দিয়ে বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)-এর ধাওয়া খেয়ে পুনরায় বাংলাদেশে ফিরে এসে শনিবার দিবাগত রাত ৩টায় পাটগ্রাম পৌর এলাকায় ঘুরাঘুরি করলে এলাকাবাসী তাদের আটক করেন।

পাটগ্রাম থানা পুলিশ সুত্রে জানা গেছে, ২০১৭ সালে তারা স্বপরিবারে মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসে। টেকনাফ ক্যাম্পে তাদের মা-বাবা, বড়ভাইসহ অন্যরা আছেন। তারা দালালের মাধ্যমে নেপালে বসবাসরত তার মামাতো ভাই সাকেরের কাছে যাওয়ার উদ্দেশ্যে গত ২দিন আগে কক্সবাজার হতে পাটগ্রামে আসেন। পরে দহগ্রাম দিয়ে ভারতে প্রবেশের সময় বিএসএফের ধাওয়া খেয়ে পাটগ্রাম পৌর এলাকায় ঘোরাঘুরি করলে স্থানীয়রা তাদের আটক করেন। 

পাটগ্রাম পৌরসভার মেয়র রাশেদুল ইসলাম সুইট বলেন, পৌর এলাকায় রাত ৩টায় দুইজনের চলাফেরা এবং কথাবার্তায় সন্দেহ হওয়ায় লোকজন তাদের আটক করে আমাকে খবর দেন। পরে তাদের পরিচয় শনাক্ত করার পর পুলিশি হেফাজতে দেওয়া হয়েছে। 

পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) ওমর ফারুক বলেন, বিষয়টি পাটগ্রাম পৌরসভার মেয়র রাশেদুল ইসলাম সুইটের মাধ্যমে জানতে পেরে দুইজন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। আটককৃতরা এখন থানাতেই আছেন। ঊর্ধতন কর্তৃপক্ষের অনুমতি নিয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

শেয়ার করুন