২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:২৯:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


৩০ কেজি ওজনের কাতলা ধরা পড়ল দিঘিতে
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-০৯-২০২১
৩০ কেজি ওজনের কাতলা ধরা পড়ল দিঘিতে


বরিশালের বাবুগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী দুর্গাসাগর দিঘিতে ৩০ কেজি ওজনের একটি বিশালাকৃতির কাতলা মাছ ধরা পড়ছে। বৃহস্পতিবার রাত ১১টার দিকে এক শৌখিন মৎস্য শিকারি বাপ্পি সরদারের বড়শিতে মাছটি ধরা পড়ে। এরপর প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর মাছটি দিঘির পাড়ে তুলতে সক্ষম হন তিনি।

বরগুনার কলেজ রোড এলাকার বাপ্পি সরদার সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার বিকেলে তিনি ও তার বন্ধুরা টিকিট কিনে দুর্গাসাগর দিঘিতে মাছ শিকারে অংশ নেন। ওইদিন রাত ১১টার দিকে তিনি টের পান তার বড়শিতে বড় ধরনের একটি মাছ বেঁধেছে। এরপর তিনি বন্ধুদের সহায়তায় প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর মাছটি তীরে তুলতে সক্ষম হন। মাছটি বড়শিতে বাঁধার পর থেকে দিঘি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। 

প্রত্যক্ষদর্শীরা বলেন, মাছটি পাড়ে তোলার পর থেকেই কৌতূহলী মানুষের ভিড় জমে যায়। গত ১০ বছরে দুর্গাসাগর দিঘিতে এত বড় মাছ পাওয়া যায়নি। সবশেষ গত ১৪ জুন এই দিঘিতে ২৫ কেজি ওজনের একটি কাতলা ধরা পড়ে। সোহেল জমাদ্দার নামের এক শৌখিন মৎস্যশিকারি ওই মাছটি ধরেছিলেন। 

সৌখিন মৎস্য শিকারি বাপ্পি সরদার বলেন, এত বড় মাছ ধরার পর অসম্ভব আনন্দ লাগছিল। জীবনে এত বড় কাতলা মাছ বড়শিতে ধরেননি তিনি।

শেয়ার করুন