২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৬:৫০:২৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বিশ্বকাপে এসে যে রেকর্ড গড়লেন বাটলার
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-১১-২০২১
বিশ্বকাপে এসে যে রেকর্ড গড়লেন বাটলার


সুপার টুয়েলভে শ্রীলঙ্কার বিপক্ষে শেষ বলে ছক্কা মেরে টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি করলেন জস বাটলার। এটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারেরও বাটলারের প্রথম সেঞ্চুরি। এ ডানহাতি ওপেনিং ব্যাটার আজ ১০১ রান করেন। ৬৭ বল খেলে তিনি ৬টি করে চার-ছক্কা হাঁকান। 

 লঙ্কানদের বিপক্ষে ব্যাট করতে নেমে সোমবার ১৬৩ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড। জয়ের জন্য শ্রীলঙ্কার করতে হবে ১৬৪ রান।  দলীয় ৩৫ রানের মাথায় ইংলিশদের ৩ উইকেটের পতন ঘটে। সেখানে থেকে দলের হাল ধরেন জস বাটলার ও অধিনায়ক ইয়ন মরগান। 

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে গ্রুপ ওয়ানের ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট নির্ধারিত ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৬৩ রান করে ইংল্যান্ড।  

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো করতে পারেনি ইংল্যান্ড। ওয়ানিন্দু হাসারাঙ্গার অসাধারণ বোলিংয়ে চাপে পড়ে দলটি। ওপেনার জেসন রয়কে ৯ রানে বোল্ড করার পর শূন্য রানে জনি বেয়ারস্টোকে ফেরান এই লেগস্পিনার। মাঝে দুশমন্থ চামিরার বলে বোল্ড হন ডেভিড মালান।

তবে চতুর্থ উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় ইংলিশরা। অধিনায়ক ইয়ান মরগানকে সঙ্গে নিয়ে ৭৮ বলে ১১২ রান করেন জস বাটলার। মরগান শেষ অবধি হাসারাঙ্গার তৃতীয় শিকারে পরিণত হলেও অবিচল থাকেন বাটলার। মরগান ৩৬ বলে এক চার ও ৩ ছক্কায় ৪০ রান করেন। দুর্দান্ত ব্যাটিং করা বাটলার ৬৭ বলে ৬টি চার ও ৬টি ছক্কায় ১০১ রানে অপরাজিত থাকেন।

হাসারাঙ্গা ৪ ওভারে ২১ রানে ৩টি উইকেট তুলে নেন। চামিরা পান একটি উইকেট।

টুর্নামেন্টে দুর্দান্ত ইংল্যান্ড প্রথম তিন ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭০, ৩৫ ও ৫০ বল হাতে রেখে দাপুটে জয় পেয়েছে।

অন্যদিকে, শ্রীলঙ্কা বিশ্বকাপের মূলপর্বে নিজেদের প্রথম খেলায় বাংলাদেশের বিপক্ষে ১৭২ রানের টার্গেট তাড়ায় জয় পায় ৫ উইকেটে। কিন্তু পরের দুই ম্যাচে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭ ও ৪ উইকেটের ব্যবধানে হেরে যায়।

শেয়ার করুন