৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১২:২০:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


‘পরিবেশ ভাবনায় বঙ্গবন্ধু’ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-০৯-২০২১
‘পরিবেশ ভাবনায় বঙ্গবন্ধু’ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত


বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘পরিবেশ ভাবনায় বঙ্গবন্ধু’ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার রাত পৌঁনে ৮টায় শুরু হয়ে প্রায় ২ ঘণ্টাব্যাপী চলে ভার্চুয়াল এই আলোচনা সভা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগ এই ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করে।

ভার্চুয়াল পদ্ধতিতে সংযুক্ত হয়ে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব। বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মনোয়ারা বেগম। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ইসরাত জাহান ঐশী। মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রভাষক কাজী মো. জাহাঙ্গীর কবিরের সঞ্চালনায় ভার্চুয়াল সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগন সংযুক্ত ছিলেন।

ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব বলেন, বাংলাদেশ অফুরন্ত সম্ভাবনার দেশ। প্রাকৃতিক সম্পদে সমৃদ্ধ বাংলাদেশ। সুজলা-সুফলা এই দেশকে সোনার বাংলায় পরিণত করতে আমৃত্যু কাজ করে গেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তিনি জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় ভূমি ব্যবস্থাপনা, পরিবেশের ভারসাম্য রক্ষা, বিশুদ্ধ পানি এবং অব্যবহৃত জমিকে চাষাবাদের আওতায় আনার কর্মপরিকল্পনা গ্রহণ করেছিলেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল রবিবার রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

শেয়ার করুন