২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৯:৫১:২৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ভাসানচর প্রকল্পের প্রশংসায় জাতিসংঘ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৯-১০-২০২১
ভাসানচর প্রকল্পের প্রশংসায় জাতিসংঘ


পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে বুধবার (৬ অক্টোবর) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আয়োজিত এক যৌথ সংবাদ সম্মেলনে জাতিসংঘ ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠক করেন। বৈঠকে ভাসানচরের রোহিঙ্গা আশ্রয়শিবিরকে সরকারের ‘এক্সিলেন্ট প্রজেক্ট’ হিসেবে বর্ণনা করেছে জাতিসংঘ। 

ভাসানচরের পুরো প্রকল্প পরিদর্শন শেষে জাতিসংঘ কর্মকর্তারা বলেন, আমরা ভাসানচরের পুরো প্রকল্প ঘুরে দেখেছি। রোহিঙ্গাদের সঙ্গে কথাও বলেছি। তারা তাদের কিছু দাবির কথা আমাদের জানিয়েছে। আমরা তাদের সহায়তার জন্য সরকারের পাশে থাকব এবং বিশ্ব সম্প্রদায়কেও পাশে থাকার আহ্বান জানাচ্ছি।

যৌথ সংবাদ সম্মেলনে কর্মকর্তারা আরও বলেন, ভাসানচরে নেওয়া প্রকল্প কক্সবাজারের ক্যাম্পের পরিবেশ ও ব্যবস্থা থেকে অনেক ভালো। আমরা এখানে রোহিঙ্গাদের সাময়িক স্থানান্তরের বিষয়ে বাংলাদেশের পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছি।

উল্লেখ্য, মিয়ানমার থেকে প্রাণভয়ে পালিয়ে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের পরিস্থিতি দেখতে সোমবার (৪ অক্টোবর) সকালে নোয়াখালীর ভাসানচরে যান জাতিসংঘের শরণার্থী সংস্থা ইউএনএইচসিআর'র দুই সহকারি হাইকমিশনার।

এরা হলেন ইউএনএইচসিআরের কার্যক্রম পরিচালনাবিষয়ক সহকারি হাইকমিশনার রাউফ মাজাও এবং সুরক্ষাবিষয়ক সহকারি হাইকমিশনার গিলিয়ান ট্রিগস।

শেয়ার করুন