২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:৩৯:০১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


হেরিং বোন বন্ডের পরিবর্তে আরসিসি রাস্তা তৈরির সুপারিশ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-০৯-২০২১
হেরিং বোন বন্ডের পরিবর্তে আরসিসি রাস্তা তৈরির সুপারিশ


হেরিং বোন বন্ড (এইচবিবি) রাস্তার পরিবর্তে আরসিসি সড়ক নির্মাণের পরিকল্পনা করতে মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে এইচবিবি রাস্তার পরিবর্তে আরসিসি ঢালাই রাস্তার প্রয়োজনীয়তা উল্লেখ করে নতুন ডিপিপি প্রস্তুত করে ব্যবস্থা নিতে পরিকল্পনা মন্ত্রণালয়ে পাঠানোর সুপারিশ করেছে কমিটি। একইসঙ্গে উপযুক্ত খাসজমি বা অন্য জমি অধিগ্রহণ করে মুজিব কিল্লা নির্মাণ, সংস্কার ও উন্নয়ন প্রকল্প বাস্তবায়নেরর সুপারিশ করে কমিটি।

বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত ‘দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৬তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। 

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, মীর মোস্তাক আহমেদ রবি, জুয়েল আরেং, মজিবুর  রহমান চৌধুরী, মো. আফতাব উদ্দিন সরকার বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বন্যা প্রবণ ও নদী ভাঙন এলাকায় বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণ প্রকল্প সম্পর্কে আলোচনা করা হয়। মুজিব কিল্লা নির্মাণ, সংস্কার ও উন্নয়ন প্রকল্প সম্পর্কে আলোচনা করা হয় এবং খাসজমি/জমি অধিগ্রহণে উপযুক্ত স্থান নির্বাচন করার সুপারিশ করে কমিটি।

বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন