২১ সেপ্টেম্বর ২০২৪, শনিবার, ১২:৪৮:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ফেনীর আলোচিত কায়সার হত্যা মামলায় স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ড
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-০৯-২০২১
ফেনীর আলোচিত কায়সার হত্যা মামলায় স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ড


ফেনীর আলোচিত হত্যাকাণ্ড স্ত্রী কতৃক স্বামী কায়সার মাহমুদকে ছুরিকাঘাতে হত্যা মামলার রায় ঘোষণা করেছেন আদালত। রায়ে মামলার একমাত্র আসামি স্ত্রী শাহনাজ আক্তার নাদিয়াকে যাবজ্জীবন কারাদণ্ডসহ ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও একমাসের জেল দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. জেবুন্নেছা এই রায় প্রদান করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী হাফেজ আহম্মদ জানান, ২০১৩ সালের ১৩ সেপ্টেম্বর রামপুর নজির সওদাগর বাড়ির প্রফেসর আবুল খায়েরের ছেলে কায়সার মাহমুদের সাথে আনন্দপুর ইউনিয়নের বন্দুয়া দৌলতপুর গ্রামের আবুল কাশেমের মেয়ে শাহনাজ নাদিয়ার সাথে বিয়ে হয়। বিয়ের পর তাদের মধ্যে মনোমালিন্য দেখা দেয়। একপর্যায় ২০১৪ সালের ১১ এপ্রিল বিকালে চর্মরোগ বিশেষজ্ঞ ডাক্তার দেখানোর জন্য স্বামী কাওসারসহ নাদিয়া বাসা থেকে বের হয়। এসময় স্ত্রী নাদিয়া তার স্বামী কাওসারকে উপর্যপরি ছুরিকাঘাত করে ফালাহিয়া মাদ্রাসা সংলগ্ন কবরস্থানের পাশে ফেলে যায়। পরে স্থানীয়রা রাতে কাওসারকে উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক টাকে মৃত ঘোষণা করেন। 

তিনি আরও জানান, ঘটনার পরদিন নিহত কাওসারের বাবা প্রফেসর আবুল খায়ের তার ছেলের স্ত্রী শাহনাজ নাদিয়া ও তার প্রেমিক মো. হারুনকে আসামি করে মামলা দিলে স্ত্রী নাদিয়াকে ওই দিনই তাদের বাসা থেকে আটক করা হয়। এ ঘটনায় নাদিয়া জড়িতের কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারা জবানবন্দীও প্রদান করেন। এছাড়া অপর আসামি হারুন একই বছরের আগষ্টে পলাতক অবস্থায় দুর্বৃত্তদের হাতে খুন হওয়ায় তাকে এ মামলা থেকে অব্যাহতি প্রদান করা হয়। 

মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেন নিহত কাওসারের বাবা প্রফেসর আবুল খায়ের। অন্যদিকে, ১৬৪ ধারা জবানবন্দির উপর ভিত্তি করে মামলার রায় প্রদান করা হয়েছে বলে জানান আসামি পক্ষের আইনজীবী আহসানুল কবির বেঙ্গল। তাই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাওয়ার ঘোষণা দেন তারা।

শেয়ার করুন