২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:৫৯:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বরিশালে গণটিকার দ্বিতীয় ডোজ শুরু
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-০৯-২০২১
বরিশালে গণটিকার দ্বিতীয় ডোজ শুরু


বরিশাল বিভাগের ৬ জেলা ও মহানগরে গণটিকার দ্বিতীয় ডোজ শুরু হয়েছে। বরিশাল বিভাগের ৩৫৬টি ইউনিয়নের ৩৫৬ টি ওয়ার্ড, পৌর শহরের ৫৯ ওয়ার্ড এবং সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ডের ৩০ কেন্দ্রে চলছে এই টিকা কার্যক্রম। 

টিকা কেন্দ্রগুলোতে প্রচুর ভিড় না থাকলেও মানুষজন আসছেন এবং টিকা নিচ্ছেন। সমস্যা বা ভোগান্তির কথা বলেননি কেউ। গত ৭ আগস্ট টিকা ক্যাম্পেইনে প্রথম ডোজ নেয়া ব্যক্তিদের দ্বিতীয় ডোজ দেয়া হচ্ছে মডার্নার টিকা। অপরদিকে, প্রথম ডোজ দেয়া হচ্ছে সিনোভ্যাক্সের টিকা। টিকা নেয়ার পর তেমন কোন পার্শ্বপ্রতিক্রিয়া হয়নি বলে জানিয়েছেন টিকা গ্রহণকারীরা। 

নগরীর এ,কে স্কুল টিকা কেন্দ্রের ইপিআই সুপারভাইজার খালেদা আক্তার জানান, নগরীর ৩০টি কেন্দ্রে মডার্না টিকার দ্বিতীয় ডোজ দেয়া হচ্ছে এবং ৬টি কেন্দ্রে প্রথম ডোজে দেয়া হচ্ছে সিনোভ্যাক্সের টিকা।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, এটা গণটিকা নয়। ৭ আগস্ট ক্যাম্পেইনের দ্বিতীয় ডোজ দেয়া হচ্ছে। আগামী ১০ সেপ্টেম্বর পর্যন্ত দ্বিতীয় ডোজের ক্যাম্পেইন চলবে। পাশাপাশি প্রথম ডোজের টিকা দেয়া হচ্ছে। ইপিআই কার্যক্রম বাধাগ্রস্থ না হয় সেদিকেও খেয়াল রাখা হচ্ছে। টিকা প্রদানে কোন সমস্যা নেই এবং যথেষ্ট ভ্যাকসিন সরবরাহ রয়েছে বলে তিনি জানান।

শেয়ার করুন