২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০১:০৮:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


চাঁদপুরের বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৬-০৯-২০২১
চাঁদপুরের বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধ


চাঁদপুরে চালক নিহতের ঘটনায় জেলা থেকে সকল রুটে পরিবহন শ্রমিকরা বাস চলাচল বন্ধ রেখেছে। শ্রমিক নেতাদের অবহেলা ও চিকিৎসায় ত্রুটির ফলে বাসচালক মিজান মারা গেছে বলে অভিযোগে শ্রমিকদের। এরই প্রতিবাদে ৬ সেপ্টেম্বর সোমবার সকাল থেকে শ্রমিকরা বাস চলাচল বন্ধ রাখে এবং বিক্ষোভ করেছে। তারা বাস টার্মিনালের কিছু অংশ ভাঙচুর করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

পুলিশ ও বাস চালকদের সাথে কথা বলে জানা যায়, রবিবার সদর উপজেলার চাঁদখার বাজার এলাকায় একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লাগে। এতে এক শিশু নিহত ও ১০ যাত্রী আহত হয়েছে। গুরুতর আহত হন বাস চালক মিজান মোল্লা (৩৫)। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠানো হয়। ওই দিন রাতেই চিকিৎসাধীন অবস্থায় মিজান মারা যায়।

শ্রমিকদের অভিযোগ, নেতারা নিহত বাস চালক মিজানকে এক নজর দেখতে হাসপাতালে যায়নি। শুধু তাই নয়, চালক মিজান মোল্লার জানাজাতেও তারা ছিলেন না। এতে বিনা চিকিৎসায় চালকের মৃত্যু এবং পৌর বাস টার্মিনালের অবকাঠামো সমস্যাসহ পরিবহন নেতাদের পদত্যাগ দাবি করেন।

এদিকে, সোমবার বাস চলাচল বন্ধ থাকায় যাত্রীদের চরম দুর্ভোগ ও ভোগান্তি পোহাতে হচ্ছে। এই সুযোগে সিএনজি, মাইক্রোবাস, প্রাইভেটকারসহ অন্যান্য যানবাহনের ভাড়া বাড়িয়ে দিয়েছে চালকরা। সমস্যা সমাধানে বাস মালিক ও শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে বসেছেন প্রশাসন।

বাসচালক মমিন ও ইসহাক বলেন, শ্রমিকদের উন্নয়নে পরিবহন ও মালিক সমিতি। আমাদের এক চালক দুর্ঘটনায় আহত হয়ে বিনা চিকিৎসায় ঢাকায় মারা গেছে। তার কোনো খোঁজ-খবর নেয়নি নেতারা। এমনকি তারা জানাজায়ও আসেনি। তাদের কারণে বাস টার্মিনালের অবকাঠামোগত উন্নয়ন হয়নি। তারা আমাদের কষ্টের টাকা আত্মসাৎ করছে। মিজানের মতো অনেকেই বিনা চিকিৎসায় মারা গেছে। আমরা পরিবহন নেতাদের পদত্যাগ দাবি করছি।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ বলেন, বাস দুর্ঘটনায় এক চালক নিহত হওয়ার ঘটনায় শ্রমিকরা বাসস্ট্যান্ড এলাকায় বিক্ষোভ ও বাস চলাচল বন্ধ রেখেছে। তাদের অভিযোগ, বিনা চিকিৎসা ও সহযোগিতার অভাবে চালক মিজান মারা গেছে। আমরা পরিবহন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছি, যাতে দ্রুত বিষয়টি  সমাধান করা হয়।

শেয়ার করুন