১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১০:১০:২৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বেপরোয়া বাহাদুর শাহ মিনিবাস বাসের ধাক্কায় আহত জবির দুই সহকারী প্রক্টর
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-১০-২০২১
বেপরোয়া বাহাদুর শাহ মিনিবাস বাসের ধাক্কায় আহত জবির দুই সহকারী প্রক্টর


পুরান ঢাকার ব্যস্ততম সড়কে বেপরোয়া বাহাদুর শাহ পরিবহন নামের মিনিবাস। কিছু অসাধু পরিবহন ব্যবসায়ী রাস্তায় নামিয়েছে এ সব অবৈধ পরিবহন। বেপরোয়া গতিতে এ সব মিনিবাস চলাচলের কারণে প্রতিদিন ঘটছে দুর্ঘটনা। সোমবার বাহাদুর শাহ পরিবহনের গাড়ির ধাক্কায় আহত হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দুই সহকারী প্রক্টর। এ ঘটনায় রিকশাচালক গুরুতর আহত হন।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের দুই সহকারী প্রক্টর শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক কাজী ফারুক হোসেন এবং মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক কাজী নূর হোসেন মুকুল রিকশায় করে ক্যাম্পাসে আসছিলেন। বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে পৌঁছালে বাহাদুর শাহ পরিবহনের একটি গাড়ি তাদের রিকশায় ধাক্কা দেয়। এ ঘটনায় রিকশার চালক ও দুই আরোহী ছিটকে রাস্তায় পড়ে যান। এর পর গাড়িচালক জুয়েল মিয়া বেপরোয়া গতিতে চলে যেতে চাইলে ঘটনাস্থলে উপস্থিত থাকা কোতোয়ালি থানার উপ-পরিদর্শক নাহিদ ইসলাম গাড়িটি আটক করেন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে গাড়িচালককে আনা হয়। তার লাইসেন্স দেখাতে বলা হলে না দেখাতে পারায় পুলিশের কাছে হস্তান্তর করা হ

নাহিদ ইসলাম বলেন, গাড়িসহ চালককে আটক করা হয়েছে। গাড়ির কাগজপত্র ও চালকের লাইসেন্স পরীক্ষা শেষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। সরেজমিন দেখা যায়, বাহাদুর শাহ পরিবহনের তালিকাভুক্ত গাড়ির সংখ্যা ১০৯। পুরান ঢাকার সদরঘাট-যাত্রাবাড়ী-ডেমরা, সদরঘাট-বাবুবাজার এবং সদরঘাট-জুরাইন এই তিন রুটে ৭৫টি গাড়ি নিয়মিত চলাচল করে। তার মধ্যে সদরঘাট-যাত্রাবাড়ী-ডেমরা রুটে ৩৫টি, সদরঘাট-বাবুবাজার রুটে ২০টি এবং সদরঘাট-জুরাইন রুটে ২০টি গাড়ি চলাচল করে।

অভিযোগ আছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কিছু কর্মকর্তা-কর্মচারীর নিজস্ব গাড়ি আছে বাহাদুর শাহ পরিবহনে। এছাড়া সাবেক ছাত্রনেতাদের বেশ কয়েকটি গাড়ি এ সব রুটে যাতায়াত করে। পুলিশ প্রশাসন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের দলীয় কোটায় চাকরি পাওয়া কিছু কর্মকর্তা-কর্মচারী ও সাবেক ছাত্রনেতাদের মদতে পুরান ঢাকার রাস্তায় ‘বাহাদুর’ হয়ে উঠেছে বাহাদুর শাহ পরিবহন।

য়।

শেয়ার করুন