২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:২১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


মোনাশ ইউনিভার্সিটি ফাউন্ডেশন ইয়ার ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৬-০৯-২০২১
মোনাশ ইউনিভার্সিটি ফাউন্ডেশন ইয়ার ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত


ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের আয়োজনে সফলভাবে অনুষ্ঠিত হয়েছে মোনাশ ইউনিভার্সিটি ফাউন্ডেশন ইয়ার ওরিয়েন্টেশন। ভার্চ্যুয়াল যোগাযোগ প্ল্যাটফর্ম জুমে গত ১ ও ২ সেপ্টেম্বর এটি অনুষ্ঠিত হয় এবং ইউসিবি-মোনাশের সামাজিক যোগাযোগ মাধ্যমে এটি সরাসরি সম্প্রচারিত হয়।

'মোনাশ ইউনিভার্সিটি ফাউন্ডেশন ইয়ার (এমইউএফওয়াই) ওরিয়েন্টেশন' অনুষ্ঠানটির মাধ্যমে ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ’র অধীনে উদ্বোধনী ব্যাচের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো। উল্লেখ্য, ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত দেশের একমাত্র আন্তর্জাতিক শিক্ষা প্রদানকারী প্রতিষ্ঠান।

অনুষ্ঠানের প্রথম দিন (১ সেপ্টেম্বর) ইউসিবি এসটিএস গ্রুপের কর্মকর্তাদের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। এরপর মোনাশ প্রোগ্রামে অধ্যয়ন নিয়ে বিস্তারিত আলোচনা ও গুরুত্বপূর্ণ পলিসি, যোগাযোগের জন্য মনোনীত ব্যক্তি, কীভাবে প্রয়োজনীয় তথ্য পাওয়া যাবে এবং পড়াশোনার রিসোর্স ইত্যাদি নিয়ে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

দ্বিতীয় দিন (২ সেপ্টেম্বর) একইভাবে এমইউএফওয়াই/ মাফি'র জন্য প্রয়োজনীয় অ্যাকাডেমিক টুলস, মোনাশ অ্যাকাউন্ট ও ইউসিবি অ্যাকাউন্ট তৈরি, মোনাশ অ্যাকাউন্ট ব্যবহার এবং মুডল কোর্স নেভিগেশন সম্পর্কিত প্রয়োজনীয় তথ্য প্রদান প্রদান করা হয়।

দুইদিন ব্যাপী এ আয়োজনে ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের প্রধান নির্বাহী ড. সন্দীপ অনন্তনারায়ণন, মোনাশ কলেজ ইউসিবি’র ডিন অব অ্যাকাডেমিক অ্যাফেয়ার্সের অধ্যাপক ড. সারোয়ার আহমেদ, মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়ার ইন্টারন্যাশনাল রিক্রুটমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্টের ম্যানেজার অ্যারন ট্যান, মোনাশ ইউনিভার্সিটির অ্যাডমিশন অ্যান্ড কমিউনিকেশন অস্ট্রেলিয়ার এশিয়া ও আফ্রিকার প্রধান আলফোনসা পাকিয়াম এবং উপস্থিত অন্যান্য সম্মানিত ব্যক্তিবর্গ জ্ঞানগর্ভ বক্তৃতা প্রদান করেন।

ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের প্রধান নির্বাহী ড. সন্দীপ বলেন, এই অসাধারণ অভিজ্ঞতা শিক্ষার্থীদের জীবনের লক্ষ্যে পৌঁছাতে সাহায্য করবে। আমি সকল শিক্ষার্থীর সমৃদ্ধ ভবিষ্যৎ কামনা করছি।

শিক্ষার্থীরা ইউসিবি থেকে মোনাশ কলেজের প্রোগ্রামে যোগ দিয়ে ও/এএস/এ/এইচএসসি পর্যায়ের পরপরই মোনাশ বিশ্ববিদ্যালয়ে ডিগ্রি অর্জনের যাত্রা শুরু করতে পারবেন। মোনাশ বিশ্ববিদ্যালয়ে প্রবেশের শতভাগ নিশ্চয়তাসহ (প্রদত্ত প্রয়োজনীয়তা পূরণ করা সাপেক্ষে) শিক্ষার্থীদের জন্য ইউসিবিতে একই বৈশ্বিক অ্যাকাডেমিক পাঠ্যক্রম ও অত্যন্ত সাশ্রয়ী টিউশন ফি’র সুবিধা রয়েছে। 

মোনাশ ইউনিভার্সিটি সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন- https://www.UCBbd.org 

শেয়ার করুন