২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৬:২৭:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


৩০ সেপ্টেম্বর পর্যন্ত আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করল ভারত
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ৩০-০৮-২০২১
৩০ সেপ্টেম্বর পর্যন্ত আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করল ভারত


করোনাভাইরাসের কারণে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আন্তর্জাতিক ফ্লাইটের বাণিজ্যিক সেবা স্থগিত করেছে ভারত। এর আগে দেশটি ২০২০ সালের ২৩ মার্চ থেকে এই সেবা বন্ধ করে দেয়।

গতকাল রবিবার দেশটির ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন থেকে এই নির্দেশনা জারি করা হয়। তবে, আন্তর্জাতিক কার্গো ফ্লাইট চলাচল এই স্থগিতাদেশের আওতায় পড়বে না। খবর টাইমস অব ইন্ডিয়া।

এদিকে বায়োবাবল ব্যবস্থাপনায় ইন্দো-বাংলাদেশ যাত্রীবাহী প্লেন পরিষেবা আবারও শুরু হচ্ছে আগামী ৩ সেপ্টেম্বর থেকে। ফলে সাময়িক বন্ধ থাকার পরে আবারও দুই দেশের মধ্যে চালু হল এই পরিষেবা।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে আরও বলা হয়েছে, বাণিজ্যিক ফ্লাইট বন্ধ থাকলেও বায়োবাবল ব্যবস্থাপনায় মোট ২৫টি দেশের সঙ্গে ভারতের বিমান পরিষেবা চালু থাকবে। এই দেশগুলোর মধ্যে উল্লেখযোগ্য দেশগুলো হলো- বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সংযুক্ত আরব আমিরাত, মালদ্বীপ, নেদারল্যান্ডস, ফ্রান্স, জার্মানি, কাতার এবং ভুটান। 

অন্যদিকে মহামারি করোনার প্রকোপে বিপর্যস্ত ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৯০৯ জন। আর মারা গেছেন ৩৮০ জন। এ নিয়ে দেশটিতে মোট করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৩৮ হাজার ২১০ জন এবং আক্রান্তের হয়েছেন ৩ কোটি ২৭ লাখ ৩৭ হাজার ৯৩৯ জন।

শেয়ার করুন