২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:৪৯:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


শোক দিবসের দোয়া মাহফিলে খিচুড়ি বিতরণ নিয়ে তর্কের জেরে আওয়ামী লীগ কর্মীকে হত্যা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-০৮-২০২১
শোক দিবসের দোয়া মাহফিলে খিচুড়ি বিতরণ নিয়ে তর্কের জেরে আওয়ামী লীগ কর্মীকে হত্যা প্রতীকী ছবি


সাতক্ষীরার কলোরোয়ায় জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে অনুষ্ঠিত দোয়া মাহফিলে খিচুড়ি কম দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগের এক কর্মীকে হত্যা করা হয়েছে। হত্যাকাণ্ডে জড়িত হানিফ (২৩) ও তার বাবা মুজিবুর রহমানকে (৫০) আটক করেছে পুলিশ। রবিবার দিবাগত রাত ৮টার দিকে উপজেলার দেয়াড়া ইউনিয়নের কাশিয়াডাঙ্গা বাজারে এ ঘটনা ঘটে।

নিহত আব্দুল মান্নান ওই এলাকার আলী বকসের ছেলে। তিনি আসন্ন ইউপি নির্বাচনে (স্থগিতকৃত) আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নানের (চশমা প্রতীক) সমর্থক। অভিযুক্তরা আসন্ন ইউপি নির্বাচনে (স্থগিতকৃত) আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহমান মফের সমর্থক বলে জানা গেছে।স্থানীয়রা জানান, ইউপি নির্বাচনকে কেন্দ্র করে ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা দুইভাগে বিভক্ত। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে পৃথক কর্মসূচি পালন করেন। এর মধ্যে ২১ আগস্ট রাতে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নানের আয়োজনে স্থানীয় পেয়ারাতলায় আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল শেষে সেখানে খিচুড়ি বিতরণ করা হয়। খিচুড়ি কম দেওয়াকে কেন্দ্র করে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নানের সমর্থক আব্দুল মান্নানের (নিহত ব্যক্তি) সঙ্গে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহমান মফের সমর্থক হানিফের কথা কাটাকাটি হয়।  

এর জের ধরে রবিবার রাত ৮টার দিকে হানিফ স্থানীয় কাশিয়াডাঙ্গা বাজারে আব্দুল মান্নানকে পেয়ে তার পেটে খুর মারেন। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান। কলারোয়া থানার পরিদর্শক (তদন্ত) জেল্লাল হোসেন গণমাধ্যমকে জানান, এ ঘটনার সঙ্গে জড়িত হানিফ ও তার বাবা মুজিবুরকে আটক করা হয়েছে।

শেয়ার করুন