২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৩:৪১:০৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


চকলেট-ফুল দিয়ে শিক্ষার্থীদের স্বাগত
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-০৯-২০২১
চকলেট-ফুল দিয়ে শিক্ষার্থীদের স্বাগত


করোনা মহামারির কারণে দীর্ঘ প্রায় ১৮ মাস বন্ধের পর রবিবার খুলে দেওয়া হয়েছে দেশের সকল স্কুল-কলেজ। সকল আশঙ্কা পেরিয়ে সশরীরে শ্রেণিকক্ষে ফিরতে পেরেছে প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীরা। চিরচেনা ক্লাসরুমে সশরীরে ফিরে আনন্দের সীমা ছিলো শিক্ষার্থীদের। দীর্ঘদিন পর শিক্ষার্থীদের স্কুলে আগমণকে স্বাগত জানিয়ে শিক্ষার্থীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছে শিক্ষকবৃন্দ। 

রবিবার রাজধানীর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ঘুরে এসব চিত্র দেখা যায়। স্কুলে গেইটে ঢুকতেই শিক্ষার্থীদের তাপমাত্রা পরীক্ষা করা হয়। এরপর তাদের ফুল-চকলেট দিয়ে বরণ করেন শিক্ষকবৃন্দ। 

এদিকে, স্কুল খোলার প্রথম দিন উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এসময় বিদ্যালয়ের অধ্যক্ষ জহুরা বেগমসহ শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন। এর আগে, ক্লাসের শুরুতে স্কুল প্রাঙ্গণে পবিত্র কোরআন তেলাওয়াত করা হয়। পরে জাতীয় সংগীত এবং নৃত্য পরিবেশন করেন স্কুলের শিক্ষার্থীরা। 

সরকারি ঘোষণা অনুযায়ী স্কুল খুলে দেওয়ার প্রথম দিনে উৎসবপূর্ণ পরিবেশ ছিলো ঢাকা বিশ্ববিদ্যালয়স্থ ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজেও। শিক্ষার্থীদের বরণে বেলুন দিয়ে সাজানো হয় স্কুলের প্রবেশদ্বার। পরে স্কুলটি পরিদর্শন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. আবদুল হালিম, ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মিসেস সেলিনা আক্তারসহ শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।

দীর্ঘদিন পর শিক্ষার্থীদের পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন শিক্ষকেরাও। তারা বলেন, করোনার প্রকোপে অনেকদিন আমরা ক্লাস কার্যক্রম সশরীরে নিতে পারিনি। এতদিন পর শিক্ষার্থীদের স্কুলে পেয়ে আজ সবাইকে ফুল দিয়ে বরণ করে নিচ্ছি। 

উদয়ন স্কুলের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী নামিনা নোভা বলেন, অনেকদিন পর ক্লাসে এসেছি। অনলাইন ক্লাস থেকে বের হয়ে আমরা সকল শিক্ষকদের সাথে সামনাসামনি ক্লাস করবো, দেখা হবে এতে অন্যরকম ভালো লাগা কাজ করছে। তাছাড়া অনেকদিন পরে যেসব বন্ধুদের সঙ্গে দেখা হচ্ছে তাদের সঙ্গে কত আড্ডা গল্প করবো এটা ভেবেই অনেক খুশি লাগছে। স্কুলে ঢোকার সময় শিক্ষকরা আমাদের সালাম দিচ্ছে, ফুল চকলেট দিয়ে বরণ করে নিচ্ছে। মনে হচ্ছে স্বর্গে এসেছি।

শেয়ার করুন