২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:২০:১৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বিশ্বে কোভিডে মৃত্যু-শনাক্ত কমেছে
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৩-১০-২০২১
বিশ্বে কোভিডে মৃত্যু-শনাক্ত কমেছে


বিশ্বজুড়ে করোনা (কোভিড-১৯) সংক্রমণ ও মৃত্যু কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে এ ভাইরাসে ৫ হাজার ৬৯০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৪৯ হাজার ৭৪২ জন। আর সুস্থ হয়েছেন ৪ লাখ ১২ হাজার ১৬৪ জন। এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় ৭ হাজার ৩৩৪ জন মারা যান। আর আক্রান্ত হন ৪ লাখ ৭০ হাজার ৯৫৮ জন।

আজ রবিবার সকাল পৌনে ৯টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪৮ লাখ ১১ হাজার ৫৬৩ জনের। মোট আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ৫৪ লাখ ১৭ হাজার ৪ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২১ কোটি ২২ লাখ ২৬ হাজার ৭২০ জন।

এখন পর্যন্ত বিশ্বে কোভিডে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে যুক্তরাষ্ট্র। এই দেশে এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ৪ কোটি ৪৪ লাখ ৯০ হাজার ৮৯৭ জন। মারা গেছেন ৭ লাখ ১৯ হাজার ৯৮৪ জন।  সুস্থ হয়েছেন ৩ কোটি ৩৯ লাখ ১৭ হাজার ৯৫৯ জন।

এর পরেই ক্ষতিগ্রস্ত দেশ ভারত। এই দেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৮ লাখ ১২ হাজার ৫৫৯ জনে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৮ হাজার ৮৪৬ জনের। আর ৩ কোটি ৩০ লাখ ৮৬ হাজার ২৫ জন সুস্থ হয়েছেন।

এরপর তৃতীয় স্থানে ব্রাজিল। দেশটিতে ২ কোটি ১৪ লাখ ৫৯ হাজার ১১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫ লাখ ৯৭ হাজার ৭৪৯ জন মারা গেছেন। সুস্থ হয়েছেন ২ কোটি চার লাখ ৩৬ হাজার ১২৭ জন। 

বিশ্বে এই তালিকায় বাংলাদেশের অবস্থান ২৯ নম্বরে। বাংলাদেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৫৭ হাজার ৩৪৭ জনের। এর মধ্যে  ২৭ হাজার ৫৫৫ জন মারা গেছেন। সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৭ হাজার ৬৪২ জন। 

শেয়ার করুন