২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৮:০৯:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বরিশালে পুলিশের মামলায় মৃত ব্যক্তিকে আসামি করার অভিযোগ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২১-০৮-২০২১
বরিশালে পুলিশের মামলায় মৃত ব্যক্তিকে আসামি করার অভিযোগ ফাইল ছবি


গত বুধবার রাতে সদর উপজেলা পরিষদ চত্ত্বরের ঘটনায় দায়ের হওয়া দুটি মামলার মধ্যে পুলিশের দায়ের করা মামলায় মৃত ব্যক্তিকে  (মো. নাদের) আসামি করার অভিযোগ উঠেছে। ঘটনার সময় চিকিৎসার জন্য ঢাকায় অবস্থানকারী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাককেও আসামি করা হয়েছে পুলিশের মামলায়। মৃত ছাত্রলীগ নেতার বাসায়ও পুলিশ তল্লাশী চালিয়েছে বলে অভিযোগ আওয়ামী লীগ নেতাদের। এখনও নেতাকর্মীদের বাসায় হানা দিয়ে পুলিশ ভয়ভীতি দেখাচ্ছে বলে তারা অভিযোগ করেছে। মামলায় গোলাগুলির কথা উল্লেখ করা হলেও আনসার এবং পুলিশ সদস্যরা আওয়ামী লীগ নেতাকমীদের উপর একতরফা গুলি করেছে দাবি করে আবারও ওই মামলা প্রত্যাহারসহ পুরো ঘটনা তদন্তে বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছেন মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর। 

এদিকে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সিটি করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সাইয়েদ আহমেদ মান্নাকে রাজধানীর মোহাম্মদপুরের শিয়া মসজিস সংলগ্ন বোনের বাসা থেকে গত শুক্রবার রাতে সাদা পোষাকধারী আইন শৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন তার বোন আসমা বেগম। তারা তার ভাইয়ের সন্ধান দাবি করেন।  গত বুধবার রাতে সদর উপজেলা পরিষদ চত্ত্বরের ঘটনায় দায়ের হওয়া দুটি মামলার মধ্যে পুলিশের দায়ের করা মামলায় মৃত ব্যক্তিকে  (মো. নাদের) আসামি করার অভিযোগ উঠেছে। ঘটনার সময় চিকিৎসার জন্য ঢাকায় অবস্থানকারী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাককেও আসামি করা হয়েছে পুলিশের মামলায়। মৃত ছাত্রলীগ নেতার বাসায়ও পুলিশ তল্লাশী চালিয়েছে বলে অভিযোগ আওয়ামী লীগ নেতাদের। এখনও নেতাকর্মীদের বাসায় হানা দিয়ে পুলিশ ভয়ভীতি দেখাচ্ছে বলে তারা অভিযোগ করেছে। মামলায় গোলাগুলির কথা উল্লেখ করা হলেও আনসার এবং পুলিশ সদস্যরা আওয়ামী লীগ নেতাকমীদের উপর একতরফা গুলি করেছে দাবি করে আবারও ওই মামলা প্রত্যাহারসহ পুরো ঘটনা তদন্তে বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছেন মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর।

এদিকে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সিটি করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সাইয়েদ আহমেদ মান্নাকে রাজধানীর মোহাম্মদপুরের শিয়া মসজিস সংলগ্ন বোনের বাসা থেকে গত শুক্রবার রাতে সাদা পোষাকধারী আইন শৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন তার বোন আসমা বেগম। তারা তার ভাইয়ের সন্ধান দাবি করেন। অপরদিকে বরিশাল মহানগর যুবলীগের সদস্য ও বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির সভাপতি মোমিন উদ্দিন কালুকে গত শুক্রবার রাতে নগরীর রূপাতলীর বাসা থেকে সাদা পোষাকধারীরা তুলে নিয়ে গেছেন বলে অভিযোগ করেছেন মহানগর আওয়ামী লীগ সভাপতি একেএম জাহাঙ্গীর। মান্না ও কালুকে অবিলম্বে জনসমক্ষে হাজির করার দাবি জানান তিনি।

তবে কাউন্সিলর মান্না এবং বাস মালিক সমিতির সভাপতি মোমিন উদ্দিন কালুকে গ্রেফতারের বিষয়ে কিছুই জানা নেই বলে দাবি করেছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিন) আলী আশরাফ ভূঁইয়া। তিনি বলেন, নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। অযথা কাউকে হয়রানি করা হচ্ছে না। গত ২৪ ঘণ্টায় দুটি মামলায় এজাহারভূক্ত ৫ জন এ পর্যন্ত ২১ জনকে গ্রেফতার করা হয়েছে। মৃত ব্যক্তিকে আসামি করার অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেন আলী আশরাফ ভূঁইয়া।

এদিকে দায়ের হওয়া দুটি মামলা প্রত্যাহারের দাবিতে গত দুই দিন ধরে বরিশাল নগরীসহ জেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল-সমাবেশ, মানববন্ধন অব্যাহত রয়েছে।

গত বুধবার রাতে উপজেলার পরিষদ চত্ত্বরের ঘটনায় পুলিশ ও ইউএনও বাদী হয়ে মেয়রসহ সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী এবং আওয়ামী লীগের ৬০২ জনকে আসামি করে পৃথক দুটি মামলা দায়ের করে কোতয়ালী মডেল থানায়।

শেয়ার করুন