২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:২৭:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


মার্কিন-ন্যাটো জোটের সহযোগীদের খোঁজে তল্লাশি চালাচ্ছে তালেবান
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০-০৮-২০২১
মার্কিন-ন্যাটো জোটের সহযোগীদের খোঁজে তল্লাশি চালাচ্ছে তালেবান সংগৃহীত ছবি


আফগানিস্তানে দখলদার ন্যাটো বাহিনী ও আগের সরকারের জন্য যারা কাজ করেছে তাদের খুঁজছে তালেবান। রীতিমতো বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি চালানো হচ্ছে। জাতিসংঘের এক নথির বরাতে শুক্রবার (২০ আগস্ট) এসব জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, এই কট্টর ইসলামপন্থী গোষ্ঠী ক্ষমতা দখলের পর থেকে আফগানদের আশ্বস্ত করার চেষ্টা করছে ও প্রতিশ্রুতি দিচ্ছে- কোনো প্রতিশোধ হবে না। কিন্তু আশঙ্কা আছে ৯০ দশকের পর থেকে তালেবান সামান্যই পরিবর্তন হয়েছে।আফগানিস্তানে দখলদার ন্যাটো বাহিনী ও আগের সরকারের জন্য যারা কাজ করেছে তাদের খুঁজছে তালেবান। রীতিমতো বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি চালানো হচ্ছে। জাতিসংঘের এক নথির বরাতে শুক্রবার (২০ আগস্ট) এসব জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, এই কট্টর ইসলামপন্থী গোষ্ঠী ক্ষমতা দখলের পর থেকে আফগানদের আশ্বস্ত করার চেষ্টা করছে ও প্রতিশ্রুতি দিচ্ছে- কোনো প্রতিশোধ হবে না। কিন্তু আশঙ্কা আছে ৯০ দশকের পর থেকে তালেবান সামান্যই পরিবর্তন হয়েছে। নরওয়েজিয়ান সেন্টার ফর গ্লোবাল অ্যানালাইসিসের (আরএইচআইপিটিও) একটি গোপন নথিতে সতর্কতা দিয়েছে যে তালেবান মার্কিন ও ন্যাটো সহযোগীদের লক্ষ্যবস্তু বানিয়েছে। আরএইচআইপিটিও'র নেতৃত্ব দেওয়া ক্রিশ্চিয়ান নেলম্যান বলেছেন, বর্তমানে তালেবানদের দ্বারা লক্ষ্যবস্তুতে থাকা ব্যক্তিদের সংখ্যা অনেক বেশি এবং হুমকি একেবারে স্পষ্ট।

তিনি আরো বলেন, যদি তারা নিজেদেরকে সামনে না আনে তাহলে তালেবানরা গ্রেফতার করবে এবং মামলা করবে। তারপর জিজ্ঞাসাবাদ করবে এবং সেই ব্যক্তিদের জন্য পরিবারের সদস্যদের শাস্তি দেবে।


শেয়ার করুন