২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৪:২২:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


গাজীপুরে ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত, উদ্ধারকাজ শেষে ট্রেন চলাচল শুরু
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১২-০৮-২০২১
গাজীপুরে ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত, উদ্ধারকাজ শেষে ট্রেন চলাচল শুরু ফাইল ছবি


 দেওয়ানগঞ্জ থেকে ঢাকাগামী যাত্রীবাহী জামালপুর কমিউটার ট্রেনের ইঞ্জিন বৃহষ্পতিবার গাজীপুরে লাইনচ্যুত হয়েছে। ঘটনার পর উদ্ধারকারী ট্রেন এসে বগিটি সরিয়ে নিলে প্রায় তিন ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু হয়। এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

জয়দেবপুর রেলওয়ে জংশন স্টেশন মাস্টার মো: রেজাউল ইসলাম জানান, বৃহস্পতিবার সকালে যাত্রী নিয়ে দেওয়ানগঞ্জ থেকে জামালপুর কমিউটার ট্রেনটি ঢাকা যাচ্ছিল। বেলা ১১টা ২০ মিনিটের দিকে ট্রেনটি ঢাকা-ময়মনসিংহ রুটে গাজীপুর সিটি করপোরেশনের ধীরাশ্রম স্টেশন এলাকায় পৌঁছে। এসময় দিনাজপুর থেকে ঢাকাগামী একতা এক্সপ্রেস ট্রেনকে ক্রসিং দেওয়ার জন্য জামালপুর কমিউটার ট্রেনকে ওই স্টেশনের ১নং লাইনে প্রবেশের সিগন্যাল দেওয়া হয়। ট্রেনটি ১নং লাইনে প্রবেশের জন্য স্টেশনের প্রায় ২শ’ গজ দূরে হোম সিগন্যাল এলাকা দিয়ে ক্রসিং পয়েন্ট অতিক্রম করছিল। ক্রসিং পয়েন্ট অতিক্রমের সময় ওই ট্রেনের ইঞ্জিন বগির দু’পাশের মোট ৪টি চাকা হঠাৎ লাইনচ্যুত হয়। এসময় চালক দক্ষতার সঙ্গে ট্রেনটি দ্রুত থামিয়ে দেন। এসময় যাত্রীরা আতংকিত হয়ে হুড়োহুড়ি করে ট্রেন থেকে নেমে যান।
তিনি আরও জানান, টঙ্গী পর্যন্ত সিঙ্গেল লাইন হওয়ায় ঘটনার পর হতে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-রংপুরসহ বিভিন্ন রুটের সকল ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে রেলওয়ের উদ্ধার কর্মীরা দুপুর দেড়টার দিকে ঘটনাস্থলে পৌছে উদ্ধার কাজ শুরু করে। বেলা আড়াইটার দিকে দুর্ঘটনা কবলিত বগিটি সরিয়ে নিলে বেলা দুইটা ৪০ মিনিটের দিকে ট্রেন চলাচল শুরু করে। এ ঘটনার পর ধীরাশ্রম, জয়দেবপুর, টঙ্গী ও বিমান বন্দর স্টেশনে একটি করে মোট চারটি ট্রেন আটকা পড়েছিল। প্রায় বছর খানেক আগে একই পয়েন্টে একই ট্রেনের বগি লাইচ্যুত হওয়ার ঘটনা ঘটে।

জয়দেবপুর জংশন স্টেশন পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই শহিদুল্লাহ জানান, বৃহস্পতিবারের এ দুর্ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

শেয়ার করুন