৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১২:৩৩:২১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ডিজিটাল বাংলাদেশ স্বপ্ন নয়, বাস্তবতা: জ্বালানি প্রতিমন্ত্রী
অনলাইন ডেস্কঃ
  • আপডেট করা হয়েছে : ১২-০৪-২০২২
ডিজিটাল বাংলাদেশ স্বপ্ন নয়, বাস্তবতা: জ্বালানি প্রতিমন্ত্রী


প্রধান অতিথির বক্তব্যে বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, আমরা অত্যন্ত আনন্দিত এ কারণে যে, আজ কেরানীগঞ্জে আইটি/হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন হচ্ছে। এর মাধ্যমে আইটি ইন্ডাস্ট্রিতে এখন কেরানীগঞ্জবাসীর অবদান রাখার ক্ষেত্র প্রস্তুত হলো। আওয়ামী লীগের নির্বাচনি ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ ঘোষণার সময় অনেকে বিদ্রূপ করেছে।  অথচ এখন ডিজিটাল বাংলাদেশ কোনো স্বপ্ন নয়, বাস্তবতা। 

মঙ্গলবার সকালে দক্ষিণ কেরানীগঞ্জের ঝিলমিল আবাসন প্রকল্পে হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

নসরুল হামিদ বলেন, কেরানীগঞ্জে হাইটেক পার্ক স্থাপন সম্পন্ন হলে এই এলাকার ছেলেমেয়েরা গতানুগতিক ব্যবসাবাণিজ্যের বদলে অনলাইনে কাজ করে ডলার উপার্জন করতে পারবে, যা দেশের আর্থ-সামাজিক পরিবেশের ব্যাপক পরিবর্তন আনবে।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে আইসিটি খাতে যথাযথ অবকাঠামো গড়ে ওঠার কারণে বর্তমানে দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ১৩ কোটিরও বেশি।  সাড়ে ৬ লাখ ফ্রিল্যান্সার ৫০০ মিলিয়ন ডলার বৈদেশিক মুদ্রা আয় করছে। গ্রাম পর্যন্ত ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা পৌঁছে গেছে। এখন ডলার উপার্জনের জন্য কেরানীগঞ্জবাসীকে ইউরোপ-আমেরিকা-মধ্যপ্রাচ্য যেতে হবে না। কেরানীগঞ্জের মাটিতে বসেই মেধা খাটিয়ে কম্পিউটার ব্যবহার করে ডলার আয় করতে পারবে। এখানে বসেই ইউরোপ-আমেরিকার কোম্পানিতে কাজ করার সুযোগ পাবে। কেরানীগঞ্জ হাটটেক পার্কটি স্থাপনের কাজ শেষ হলে এখানে প্রায় ১৫ হাজার মানুষ প্রত্যক্ষ ও পরোক্ষ কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

শেয়ার করুন