২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৭:৪১:০৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ড্রেসিংরুম’ থেকে শেষ বলটি খেলবেন ইমরান খান
অনলাইন ডেস্কঃ
  • আপডেট করা হয়েছে : ০৯-০৪-২০২২
ড্রেসিংরুম’ থেকে শেষ বলটি খেলবেন ইমরান খান


ইমরান খান। পাকিস্তানের রাজনীতিতে বর্তমানে সবচেয়ে চর্চিত নাম। রাজনীতিতে পা রাখা সাবেক এই অলরাউন্ডার নিজের রাজনৈতিক জীবনে বেশ বিপাকে পড়েছেন। প্রথমবার কোনোমতে নিজের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব ঠেকাতে পারলেও নানাভাবে জলঘোলা হওয়ার পর সুপ্রিম কোর্টের নির্দেশে শনিবার (৯ ফেব্রুয়ারি) ফের তার বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবের ভোটাভুটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

তবে এই গুরুত্বপূর্ণ অধিবেধনে উপস্থিত নেই ইমরান খান। এর আগে ৩ এপ্রিল ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের ভোটাভুটি হওয়ার কথা ছিল। কিন্তু ইমরান সেই অধিবেশনেও যোগ দেননি।

ইমরান খানের এই অনুপস্থিতির ধারাবাহিকার প্রসঙ্গ টেনে শীর্ষস্থানীয় পাকিস্তানি কলামিস্ট নাদিম ফারুক পারাচা টুইট করেছেন, ‘ব্যাটসম্যান ড্রেসিংরুম থেকে শেষ বলটি খেলার সিদ্ধান্ত নিয়েছেন। কত সাহসী।’

বিরোধী দলের চাপে পদত্যাগ করবেন না এবং শেষ বল পর্যন্ত খেলবেন–ইমরান খানের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি এ কথা বলেন। 

এদিকে, শনিবারের অধিবেশনে ইমরান খান ও পিটিআই দলের প্রতিনিধিত্ব করবেন পররাষ্ট্রমন্ত্রী শাহ মোহাম্মদ কোরেশি। 

অধিবেশন চলাকালে তিনি বিরোধী দলের কাছে বিদেশি ষড়যন্ত্রের তদন্তের প্রস্তাব দিয়ে বলেন,  যদি আপনাদের বিশ্বাস না হয় যে ষড়যন্ত্রের মাধ্যমে ইমরানকে সরানোর চেষ্টা চলছে। তাহলে চলুন যুক্তরাষ্ট্রে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূতকে ভিডিও কলের মাধ্যমে সংযুক্ত করা হোক। তাকেই বিষয়টি সংসদে বিষয়টি বলতে দিন।  

তিনি তার বক্তব্যে আরও বলেন, আমরা অনাস্থা ভোটের বিপক্ষে না। কিন্তু আমরা চাই ভোটের আগে বিদেশি ষড়যন্ত্রের যে প্রমাণগুলো আছে সেগুলো পরীক্ষা করা হোক। 
কোরেশি আরও বলেন, রাজনীতি নিয়ে দর কষাকষি, দল পরিবর্তন করার জন্য বড় স্বপ্ন দেখানো হয়েছে এগুলো কি সাংবিধানিক?

অন্যদিকে, বিরোধীদলগুলো চাচ্ছে দ্রুত সব কার্যক্রম শেষ করে ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোট আয়োজন করতে। 

কিন্তু পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ জানিয়েছে, ইমরান খানের দলের সদস্যরা ইচ্ছে করে সময়ক্ষেপণ করছেন যেন আজ ভোট আয়োজন না হয়। 

শেয়ার করুন