২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৭:৪১:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পাকিস্তান-ভারতের চেয়ে আমাদের দেশে দ্রব্যমূল্যের দাম কম: তথ্যমন্ত্রী
  • আপডেট করা হয়েছে : ১৫-০৩-২০২২
পাকিস্তান-ভারতের চেয়ে আমাদের দেশে দ্রব্যমূল্যের দাম কম: তথ্যমন্ত্রী


তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, করোনার কারণে দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। সমস্ত পৃথিবীতে ৫ শতাংশ দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পেয়েছে। এসময়ে আমাদের দেশে তুলনামূলক কম বৃদ্ধি পেয়েছে। তবে অন্য দেশের তুলনায় বিশেষ করে পার্শ্ববর্তী দেশ ভার‍ত- পাকিস্তানের তুলনায় আমাদের দেশে পণ্যের মূল্য কম আছে।

মঙ্গলবার (১৫ মার্চ) বিকেল সোহরাওয়ার্দী উদ্যানে অমর একুশে বইমেলা প্রাঙ্গণে গণমাধ্যমে হাতেখড়ি সহ আরও কয়েকটি গ্রন্থ উন্মোচন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সামনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যেসকল পণ্যের মূল্য বৃদ্ধি পেয়েছে এ সমস্ত পণ্য যেন মানুষ কম মূল্যে কিনতে পারে সে জন্য টিসিবির মাধ্যমে এক কোটি কম আয়ের,  স্বল্প আয়ের মানুষদেরকে  স্বল্প মূল্যে এসব পণ্য বিক্রি করা হচ্ছে। 

তথ্যমন্ত্রী বলেন, আমরা পত্র-পত্রিকা এবং টেলিভিশনের মাধ্যমে দেখতে পাচ্ছি কেউ কেউ এসব পণ্য না পেলে সেটি প্রচার করা হচ্ছে অথচ হাজার হাজার মানুষ  যারা এসব পণ্য পেয়ে খুশি হচ্ছে তাদের কথা আমরা প্রচার করছি না।

মন্ত্রী আরও বলেন,  যেহেতু পণ্যের মূল্য বৃদ্ধি পেয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে অন্য দেশের তুলনায় বিশেষ করে পার্শ্ববর্তী দেশ ভার‍ত পাকিস্তানের তুলনায় আমাদের দেশে পণ্যের মূল্য কম আছে। এছাড়া আমাদের সরকার অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করেছে। তবে ভিতরে ভিতরে পণ্যের মূল্য বৃদ্ধি করার জন্য বিএনপি  তাল দিচ্ছে এবং উৎসাহ দিচ্ছে।

শেয়ার করুন