২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:০৯:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


জঙ্গি হত্যা করে পাকিস্তানকে হটলাইনে বার্তা পাঠাল ভারত
স্টাফ রিপোর্টার মোঃ ফরিদ
  • আপডেট করা হয়েছে : ০৩-০১-২০২২
জঙ্গি হত্যা করে পাকিস্তানকে হটলাইনে বার্তা পাঠাল ভারত


শীত পড়তেই ফের কাশ্মীর সীমান্ত দিয়ে জঙ্গি অনুপ্রবেশের ছক বাড়ছে। এদিকে, সীমান্ত সংঘাত বিরতি চুক্তি লঙ্ঘন করে পাকিস্তান শিবির থেকে বারবার ভারতীয় ক্যাম্পকে লক্ষ্য করে গুলি চালানোর ঘটনা উঠে আসছে। রবিবার এই বিষয়ে মুখ খুলেছে ভারতের সেনাবাহিনী। তারা জানিয়েছে, পাকিস্তানের পক্ষ থেকে সীমান্ত সংঘাত চুক্তি লঙ্ঘন করা হচ্ছে। 

হটলাইনে ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে পাকিস্তানকে এক বার্তায় বলা হয়, কুপওয়ারার কেরান সেক্টরে এক পাকিস্তানি জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা করছিল। আর সেই অনুপ্রবেশ রোধ করে দিয়েছে ভারতীয় বাহিনী।

প্রসঙ্গত, কাশ্মীরে শীতকালে বরফের চাদরে ঢাকা পড়ে যায় গোটা উপত্যকা। এমন অবস্থায় এর আগেও দেখা গেছে, ভারতীয় পোস্ট লক্ষ্য করে পাকিস্তান সীমান্ত থেকে গোলাগুলির পরিমাণ বেড়ে যায়। মূলত, ভারতীয় বাহিনীকে গোলাগুলি বর্ষণের দিকে ব্যস্ত রেখে তার আড়ালে বরফের উপত্যকা দিয়ে সীমান্ত থেকে কাশ্মীরে আসা জঙ্গিদের সহায়তা করার স্ট্র্যাটেজি বহু বছর ধরে পাকিস্তানি সেনা চালিয়ে এসেছে। 

এদিকে, রবিবার ভারতীয় সেনাবাহিনী অভিযোগ করে, পাকিস্তান নতুন করে ফের একবার সীমান্ত সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছে। পাকিস্তান সীমান্ত থেকে গুলি ধেয়ে আসতেই, তৎক্ষণাৎ পাল্টা গুলি চালায় ভারতীয় সেনা। এভাবে দু’পক্ষের গোলগুলির মধ্যে পাকিস্তান সীমান্ত থেকে এক অনুপ্রবেশকারী কুপওয়ারার কেরান সেক্টর দিয়ে ভারতে প্রবেশের চেষ্টা করে। আর তৎক্ষণাৎ তা রুখে দেয় ভারত। ভারতীয় সেনা সদস্যদের গুলিতে পাকিস্তানি ওই জঙ্গি নিহত হয়। ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, ওই মৃত পাকিস্তানি জঙ্গির নাম মুহাম্মদ সাব্বির মালিক।

শেয়ার করুন