২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:০০:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


খুঁজে পাওয়া গেল সেই জার্মান নারীর বিড়াল
সিনিয়র রিপোর্টার , এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ১৬-১১-২০২১
খুঁজে পাওয়া গেল সেই জার্মান নারীর বিড়াল


বিশ্ব ঐতিহ্য টাঙ্গুয়া হাওর পাড়ে দেড় মাস আগে জার্মান নারী জুলিয়া ওয়াসিমানের হারিয়ে যাওয়া সেই পোষা বিড়ালটি খুঁজে পেয়েছে গ্রামবাসী। সোমবার রাত সাড়ে ৯ টায় উপজেলা সদরের রায় পাড়া গ্রামে বিড়ালটিকে দেখতে পায় গ্রামের কয়েকজন যুবক। পরে তারাসহ গ্রামের লোকজন পোষা বিড়ালটিকে আটক করে একটি খাঁচায় বন্দী করে। দ্রুতই ওই জার্মান নারীর কাছে পোষা বিড়ালটি ফিরিয়ে দেওয়া হবে।

জুলিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রামবাসি লিওকে উদ্বার করেছে। বর্তমানে তিনি ঢাকা বাস স্টেশনে রয়েছেন। সকালে সুনামগঞ্জ পৌঁচ্ছে তাহিরপুরে যাবেন। তবে কোন স্টেশনে আছে, পুলিশে অভিযোগ করেছেন কিনা সে বিষয়ে কিছু বলেননি জুলিয়া ওয়াসিমান।

এর আগে, গত দেড় মাস আগে দেশের দ্বিতীয় রামসার সাইট টাঙ্গুয়া হাওরে ঘুরতে আসেন জার্মান নারী জুলিয়া ওয়াসিমান। সঙ্গে নিয়ে আসেন তার প্রিয় পোষা বিড়াল লিও। সারাদিন আনন্দ ভ্রমন শেষে হাওর ঘুরে তাহিরপুর উপজেলা সদরে ফেরার সময় ত মেশিনবাড়ি নামক ট্রলার ঘাট থেকে প্রিয় বিড়ালটি হারিয়ে যায় তার। সেই থেকে গত দেড় মাস ধরে তিনি সারাক্ষণেই প্রিয় লিও’কে ফিরে পাবার আশায় সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাঙ্গুয়া হাওর পাড়ে অবস্থান করছেন। পোষা বিড়ালের প্রতি জার্মান নারীর এমন ভালোবাসা দেখে অবাক হয়েছেন টাঙ্গুয়া হাওরবাসী।

টাঙ্গুয়া হাওরে পর্যটকবাহী নৌকার মাঝি শিবলী জানান, প্রায় দেড় মাস আগে টাঙ্গুয়া হাওরে ঘুরতে আসেন জার্মান নারী জুলিয়া ওয়াসিমান। তিনি বাংলায় কথা বলতে পারেন। পোষা বিড়ালের সন্ধান চেয়ে তিনি অটোরিকশায় করে তাহিরপুর বাজার সহ টাঙ্গুয়া হাওর পাড়ে মাইকিং করেছেন। এসময় পোষা বিড়াল ‘লিও’ ও জার্মান নারী জুলিয়া ওয়াসিমানের কথোপকথনের রেকর্ড প্রচার করা হয়, যেন তা শুনে লিও মাইকের কাছে চলে আসতে পারে।

নিখোঁজ বিড়ালের খোঁজে দেড়মাস ধরেই তাহিরপুরে অবস্থান করেছিলেন এই জার্মান নারী। সর্বশেষ বিড়ালকে খুঁজে না পেয়ে গত রবিবার নিজ দেশে যাওয়ার উদ্দেশ্য তাহিরপুর ছেড়ে ঢাকায় চলে যান ভিনদেশী ওই নারী। তাহিরপুর থানার এস আই গোলাম হাক্কানী বিষয়টি নিশ্চিত করে বলেন, জার্মান নারীর সঙ্গে ভিডিও কলে বিড়ালটি দেখাবে স্হানীয়রা। তিনি নিশ্চিত করলে তার কাছে হস্তান্তর করা হবে পোষা বিড়ালটি।

শেয়ার করুন