২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৮:১৩:২৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


অ্যাসাঞ্জ কারাগারে বিয়ে করতে চলেছেন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-১১-২০২১
অ্যাসাঞ্জ কারাগারে বিয়ে করতে চলেছেন


উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জকে যুক্তরাজ্যের বেলমার্শ কারাগারে তার সঙ্গী স্টেলা মরিসকে বিয়ে করার অনুমতি দেওয়া হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি শুক্রবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

২০১১ সালে অ্যাসাঞ্জ যখন লন্ডনে ইকুয়েডর দূতাবাসে রাজনৈতিক আশ্রয়ে ছিলেন তখন আইনজীবী হিসেবে কাজ করার সময় স্টেলা মরিসের সঙ্গে অ্যাসাঞ্জের পরিচয় হয়। গত বছর সানডে মেইলের এক সাক্ষাত্কারে দক্ষিণ আফ্রিকায় জন্মগ্রহণকারী স্টেলা জানায় যে ২০১৫ সাল থেকে তাদের দুজনের মধ্যে সম্পর্ক এবং তাদের দুটি ছেলে আছে। তিনি আরো বলেন যে অ্যাসাঞ্জ ভিডিও লিঙ্কের মাধ্যমে তাদের উভয় ছেলের জন্ম দেখেছিলেন এবং তারা দূতাবাসে তাদের বাবার সাথে দেখা করেছে।

৫০ বছর বয়সী অ্যাসাঞ্জ গুপ্তচরবৃত্তির অভিযোগে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রত্যর্পণের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছেন। বিয়ের খরচ নিজেদের বহন করার শর্তে কারা গভর্নর অ্যাসাঞ্জের আবেদন পর্যালোচনা করে অনুমতি দিয়েছেন। কারাগারে বসেই আইন অনুযায়ী বিবাহবন্ধনে আবদ্ধ হতে পারবেন অ্যাসাঞ্জ ও মরিস। 

২০১০ সালে ইরাকে মার্কিন সৈন্য কর্তৃক বেসামরিক নাগরিকদের হত্যার ভিডিও ফাঁসের পর অ্যাসাঞ্জের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ তোলে যুক্তরাষ্ট্র। এ ছাড়া যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ প্রতিরক্ষা নথি অর্জন ও ফাঁস এবং আফগান ও ইরাক যুদ্ধ নিয়ে মার্কিন গোপন নথি ফাঁসের অভিযোগে তার বিচার করতে চায় যুক্তরাষ্ট্র। ২০১৯ সালে জামিনের শর্ত ভঙ্গের অভিযোগে অ্যাসাঞ্জকে গ্রেপ্তার করে বেলমার্শ কারাগারে পাঠায় পুলিশ। এখনো সেখানে আছেন তিনি।

শেয়ার করুন