২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০২:১৫:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বাসা থেকে ডেকে বৈজ্ঞানিক কর্মকর্তা খুন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-১১-২০২১
বাসা থেকে ডেকে বৈজ্ঞানিক কর্মকর্তা খুন


রাজধানীতে বাসা থেকে ডেকে নিয়ে প্রকাশ্য রাস্তায় ছুরি মেরে গম গবেষণা ইনস্টিটিউটের সাবেক এক বৈজ্ঞানিক কর্মকর্তাকে খুন করা হয়েছে। ৭২ বছর বয়সী ওই কর্মকর্তার নাম আনোয়ার শহীদ। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার পর আদাবরের হলিল্যান্ড গলিতে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি ওই বৃদ্ধকে ছুরি মারে। স্থানীয়রা তাকে উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক রাত ১১টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

জানা গেছে, গম গবেষণা ইনস্টিটিউটের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে আনোয়ার শহীদ অবসরে গিয়েছিলেন। তার বাসা কল্যাণপুরে। কোনো এক ব্যক্তির ফোন পেয়ে তিনি শ্যামলীর হানিফ কাউন্টারে যাওয়ার জন্য বাসা থেকে বেরিয়েছিলেন। আদাবর থানার পরিদর্শক (তদন্ত) সেলিম হোসেন বলেন, এটি পরিকল্পিত হত্যাকান্ড বলে ধারণা করছি। তাকে ডেকে এনে খুন করা হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে চিহ্নিত বা গ্রেফতার করা যায়নি। এ ঘটনায় পুলিশের একাধিক টিম কাজ করছে। হলিল্যান্ড গলির এক নিরাপত্তাকর্মী বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ১৩ মিনিট থেকে ৭টা ১৫ মিনিটের মধ্যে ওই হত্যাকান্ড ঘটে। চেঁচামেচি শুনে তারা এগিয়ে গিয়ে দেখেন রিকশাচালকরা ভিড় করে আছে। রক্তাক্ত লোকটি রাস্তায় পড়ে আছে। রাস্তার ওপরই একটি ছুরি পড়ে ছিল। পরে ওই ভবনের সিসি ক্যামেরার ফুটেজে দেখেছি আমরা। এক লোক পকেটে হাত ঢুকিয়ে ৩-৪ মিনিট ধরে গলিতে ঘোরাঘুরি করছিল। শ্যামলী রিং রোডের দিক থেকে ওই বৃদ্ধ গলিতে ঢোকার পর লোকটি সামনে এসে দাঁড়ায়। মুহূর্তের মধ্যেই লোকটি পকেট থেকে ছুরি বের করে বৃদ্ধের পেটে আঘাত করে পালিয়ে যায়।

পারিবারিক সূত্রে জানা গেছে, আনোয়ার শহীদ সবশেষ জয়দেবপুরে কর্মরত ছিলেন। তিনি দিনাজপুরের দশমাইল এলাকায় গম গবেষণা ইনস্টিটিউটে প্রায় ১৫ বছর চাকরি করেন। শ্যামলীর হানিফ পরিবহনের বাস কাউন্টারের পাশেই হলিল্যান্ড গলি। এই গলিটি রিং রোডের সঙ্গে কল্যাণপুর সড়ককে যুক্ত করেছে।
নিহতের ভাগ্নি ময়না বেগম বলেন, পরিচিত একজনের ফোন পেয়ে মামা আনোয়ার শহীদ বাসা থেকে বের হন। তাকে শ্যামলীর হানিফ পরিবহন বাসে তুলে দিয়ে বাসায় ফিরছিলেন। পথে হলিল্যান্ড গলিতে মামাকে অজ্ঞাত দুর্বৃত্ত ছুরিকাঘাত করে। সন্ধ্যা ৭টা ২৬ মিনিটে মামার নম্বর থেকে ফোন করে আমাদের বিষয়টি জানানো হয়। মামার কোনো সন্তান ছিল না। তার স্ত্রীর সঙ্গে ছাড়াছাড়ি হয়েছে অনেক আগে। ১৪ বছর আগে কৃষিবিদ আনোয়ার শহীদ মামা মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা থেকে অবসর নেন। ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসি মো. শহিদুল্লাহ বলেন, পরিকল্পিতভাবে এই হত্যাকান্ড ঘটানো হয়েছে। নিজেদের পরিচিত লোকজন এ হত্যাকান্ডে জড়িত থাকতে পারে। আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এই ঘটনার রহস্য বের করতে কাজ করছি।

শেয়ার করুন