১১ মে ২০২৪, শনিবার, ০৯:২৮:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কিউইদের ফাইনালে তুলেও কেন উল্লাস করেননি, জানালেন নিশাম
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-১১-২০২১
কিউইদের ফাইনালে তুলেও কেন উল্লাস করেননি, জানালেন নিশাম


ইতিহাস গড়ে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গেছে নিউজিল্যান্ড। বুধবার (১০ নভেম্বর) রাতে আবুধাবিতে হট ফেবারিট ইংল্যান্ডকে ৬ বল ও ৫ উইকেট হাতে রেখে হারিয়েছে কিউইরা। পরিসংখ্যানটা দেখে মনে হবে হয়তো ম্যাচের ফল সহজেই হয়েছে। কিন্তু যারা খেলা দেখেছেন কেবল তারাই বলতে পারবে কতটা উত্তেজনাপূর্ণ ছিল।

আর সেই উত্তেজনা উপহার দেওয়ার অন্যতম কারিগর ছিলেন কিউই অলরাউন্ডার জেমি নিশাম। তিনি যখন মাঠে নামেন তখন ম্যাচ ইংল্যান্ডের দিকে প্রায় হেলে পড়েছে। জয়ের জন্য নিউজিল্যান্ডের দরকার ২৯ বলে ৬০ রান। আর ১৬ ওভার শেষে সমীকরণ দাঁড়ায় ২৪ বলে ৫৭ রান। তখন সবাই ভেবেছিল, আবারও হয়তো নকআউট পর্বে ইংল্যান্ড বাধার মুখে কেন উইলিয়ামসনের দল।

কিন্তু দলটা যে নিউজিল্যান্ড। ঠিক ওই মুহূর্তেই ম্যাচের মোড় পুরোপুরি ঘুরিয়ে দেন জেমি নিশাম। ১৭তম ওভারে বল করতে আসেন ইংলিশ পেসার ক্রিস জর্ডান। ওই ওভারটিতে মোট ২৩ রান তুলে কিউইরা, যার মধ্যে ১৯ রানই করেন নিশাম। ১৮তম ওভারের শেষ বলে নিশাম আউট হওয়ার আগে করে যান ১১ বলে ২৭ রান। পরে ১৯তম ওভারেই ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন ড্যারিল মিচেল।

এর মধ্য দিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পৌঁছালো নিউজিল্যান্ড। পাশাপাশি ইংল্যান্ড বাধাও পার হলো। কারণ, ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল ও ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে এই ইংলিশদের কাছে হেরেই স্বপ্নভঙ্গ হয়েছিল কিউইদের। এবার আর সেটির পুনরাবৃত্তি হয়নি। তাইতো ম্যাচ জয়ের পর তাদের উল্লাস ছিল চোখেপড়ার মতো। এমনকি সবসময় নিরুত্তাপ থাকা কেন উইলিয়ামসনের মুখেও ছিল উল্লাসের হাসি। কিন্তু ব্যতিক্রম ছিলেন জেমি নিশাম। তাকে কোনো আনন্দ করতে দেখা যায়নি। নিশ্চুপ হয়ে বসে ছিলেন। অথচ ম্যাচ জয়ের নায়ক কিন্তু তিনিও।

তাইতো সবার প্রশ্ন, সবসময় আমুদে থাকা জেমি নিশাম উদযাপন করেননি কেন? জবাবে তিনি যা শুনালেন তার জন্য বেশ প্রশংসাও কুড়াচ্ছেন। কিউই এ অলরাউন্ডার বলেন, ‘কাজ কী শেষ হয়ে গেছে? আমার মনে হয় না।’ অর্থাৎ তিনি দেশকে শিরোপা জিতিয়ে তার পরই উদযাপন করবেন।

শেয়ার করুন