২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০২:০৯:৪১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


দেশের ইমেজ বাড়াতে চাই জোরালো জনকূটনীতি: তথ্য প্রতিমন্ত্রী
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৩-১১-২০২১
দেশের ইমেজ বাড়াতে চাই জোরালো জনকূটনীতি: তথ্য প্রতিমন্ত্রী


বিদেশে বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি গড়ে তোলার জন্য জনকূটনীতি জোরদারের আহ্বান জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। ওয়াশিংটন ডিসিতে জনকূটনীতির গুরুত্ব নিয়ে এক মতবিনিময় অনুষ্ঠানে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাদের উদ্দেশে প্রতিমন্ত্রী এ আহ্বান জানান। বুধবার ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।

মতবিনিময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম। বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ দেশ মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলতে দূতাবাসের কর্মকর্তাদের বিশেষ মনোযোগ দেওয়ার পরামর্শ দেন প্রতিমন্ত্রী।

দুর্গাপূজার সময় সহিংসতার কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বাংলাদেশ ও সরকারের বিরুদ্ধে বিদেশ থেকে পরিচালিত সব ধরনের অপতৎপরতার বিরুদ্ধে একসঙ্গে দাঁড়ানোর প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

রাষ্ট্রদূত শহীদুল ইসলাম তার স্বাগত বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের অভ্যুদয়ে জনকূটনীতির ভূমিকার কথা স্মরণ করেন।  

তিনি বলেন, বিভিন্ন স্তরে গৃহীত জন কূটনীতি বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের পক্ষে আন্তর্জাতিক জনমত গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। রাষ্ট্রদূত বাংলাদেশ ও সরকারের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা মোকাবিলায় দূতাবাসের নেওয়া বিভিন্ন উদ্যোগের বিষয়েও প্রতিমন্ত্রীকে জানান।

প্রতিমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

শেয়ার করুন