১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৬:৪৭:১৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


চোরাবালিতে পর্যটকবাহী ট্রলার
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-১০-২০২১
চোরাবালিতে পর্যটকবাহী ট্রলার


কক্সবাজারের মহেশখালী সোনাদিয়ায় পিকনিকে গিয়ে সাগরে পর্যটকবাহী নৌকাডুবির ঘটনা ঘটেছে। সোমবার (৪ অক্টোবর) রাতে সোনাদিয়া দ্বীপের পশ্চিমে বঙ্গোপসাগরের ব্ল্যাকেরদিয়ায় ১৫ পর্যটক নিয়ে এই নৌকাডুবির ঘটনা ঘটে।

দুর্ঘটনা কবলিত পর্যটকদের কাছ থেকে জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল পেয়ে স্থানীয় প্রশাসন ১৪ জনকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়। তবে এখনও একজন পর্যটক নিখোঁজ রয়েছেন। এরা সবাই কক্সবাজারের চকরিয়ার বাসিন্দা।

জীবিত উদ্ধারপ্রাপ্তরা জানান, তারা চকরিয়া খুটাখালী ইউনিয়নের বাঘকুম গ্রামের ১৫ বন্ধু মিলে সোমবার সকাল ৯টায় একটি ইঞ্জিনচালিত বোট নিয়ে মহেশখালীর সোনাদিয়া দ্বীপে বেড়াতে যান। ফেরার পথে রাত ৮টায় বঙ্গোপসাগরের অদূরে ব্ল্যাকেরদিয়া নামক স্থানে তাদের বহনকারী বোটটি চোরাবালিতে আটকা পড়ে। এতে বোটের তলদেশে ফাটল ধরে। তারা বোটটি বালি থেকে ছাড়ানোর চেষ্টাকালে ভাটার টানে তা সাগরের মাঝখানে তলিয়ে যায়। এ সময় তারা জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন দিয়ে সহযোগিতা চান।

মহেশখালী থানার ওসি আবদুল হাই বলেন, কুতুবজোমের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন খোকনের সহযোগিতায় সোনাদিয়া এলাকার স্বেচ্ছাসেবী গিয়াস উদ্দিনের একটি ফিশিং বোটের মাধ্যমে রাতেই ১৪ জনকে জীবিত উদ্ধার করা হয়।

মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহফুজুর রহমান জানান, সংবাদ পাওয়ার পরপরই দুর্ঘটনাকবলিতদের জীবিত উদ্ধারে তৎপরতা শুরু হয়। ১৪ জনকে উদ্ধার করা গেলেও খুটাখালী ইউনিয়নের বাঘকুম গ্রামের জাফর আলমের ছেলে শাকিব হাসান (২৩) এখনও নিখোঁজ রয়েছেন। তাকে উদ্ধারের চেষ্টা চলছে।

শেয়ার করুন