২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:৫৪:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কাবুল থেকে প্রথম বাণিজ্যিক ফ্লাইটে উড়ে গেল ২০০ জন যাত্রী
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-০৯-২০২১
কাবুল থেকে প্রথম বাণিজ্যিক ফ্লাইটে উড়ে গেল ২০০ জন যাত্রী সংগৃহীত ছবি


কাতারের রাজধানী দোহায় ২৪ দিন পর গতকাল বৃহস্পতিবার কাবুল থেকে আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইট উড়ে গেল প্রায় ২০০ জন যাত্রী। আফগানিস্তান তালেবানদের নিয়ন্ত্রণাধীন হওয়ার পর থেকে এই প্রথম কোনো বাণিজ্যিক ফ্লাইট উড়ে গেল দোহার উদ্দেশ্যে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, তালিবান কর্তৃপক্ষ হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কাতারের একটি চার্টার বিমানকে দোহার উদ্দেশে ছেড়ে যাওয়ার অনুমতি দেয় এদিন। ধারণা করা হচ্ছে, ওই ফ্লাইটে ২০০ যাত্রী ও বিমান কর্মী ছিলেন।

কাতারের বিশেষ দূত মুতলাক বিন মাজেদ আল-কাহতানি বৃহস্পতিবার কাবুল বিমানবন্দরে সাংবাদিকদের বলেন, বিমানটিতে দেশ ছেড়ে যেতে চান এমন আফগানরা ছিলেন না বরং আমেরিকান এবং অন্যান্য পশ্চিমা দেশের নাগরিকেরা ছিলেন। কতজন মানুষ গেছেন, তার সঠিক সংখ্যা তার কাছে নেই। এছাড়াও শুক্রবার আরেকটি বিমান যেতে পারে এবং মানুষের মনে করা উচিত যে এটা স্বাভাবিক বিষয়।

পাশাপাশি তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেন, কাতার ও সংযুক্ত আরব আমিরাতের বিশেষজ্ঞরা বিমানবন্দরের পদ্ধতিগুলো পুনরায় চালু করতে এবং বাণিজ্যিক বিমান চলাচলের জন্য কাজ করছেন।

মুজাহিদ আরও বলেন, তিনি আশা করছেন শিগগিরই বিমানবন্দরের সম্পূর্ণ কার্যক্রম শুরু হবে, যা অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক উভয় ধরনের বিমান পুনরায় চালু করতে সক্ষম হবে।

সূত্র: আরবনিউস  

শেয়ার করুন