০১ মে ২০২৪, বুধবার, ০৫:১২:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বরগুনায় ১৫৮ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-১০-২০২১
বরগুনায় ১৫৮ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড


উপকূলীয় জেলা বরগুনায় থেমে থেমে বৃষ্টির কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। পানি উন্নয়ন বোর্ড গত ২৪ ঘণ্টায় ১৫৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে।

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে বরগুনাসহ উপকূলীয় বিভিন্ন জেলা-উপজেলায় বৃষ্টি হচ্ছে। আবহাওয়া অধিদপ্তর বলছে, লঘুচাপের প্রভাবে চলমান এই বৃষ্টি থাকতে পারে আরও কয়েকদিন। বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ পাঁচদিন থেকে এক সপ্তাহ পর্যন্ত স্থায়ী হওয়ার সম্ভাবনা রয়েছে। 

আবহাওয়া অধিদপ্তরের মেঘ মানচিত্র বিশ্লেষণ করে দেখা গেছে, উপকূলীয় বিভিন্ন অঞ্চলে আগামী কয়েকদিন বৃষ্টিপাত আর ঝড়ো বাতাসের প্রভাব থাকবে। 

এদিকে, টানা বৃষ্টিতে বরগুনার বিভিন্ন এলাকায় পানিবদ্ধতা সৃষ্টি হয়েছে। শহরের অনেক রাস্তায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। জরুরি কাজ বা ব্যক্তিগত কাজে এক স্থান থেকে অন্যত্র চলাচলকারীরা ব্যাপক দুর্ভোগের শিকার হচ্ছেন।

বিশেষ করে পৌরসভার কলেজরোড, চরকলোনি, ডিকেপি সড়ক, ব্যাংক কলোনি, এলাকায় পানিবদ্ধতার সৃষ্টি হওয়ায় বেশ বেগ পেতে হচ্ছে সাধারণ পথচারীদের। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছে নিম্ন আয়ের মানুষেরা। ক্ষুদ্র ও ভাসমান ব্যাবসায়ীরা বেশী সমস্যায় রয়েছে। এছাড়াও ভাড়া বাড়িয়েছেন পরিবহন চালকেরা।

পৌর শহর এলাকায় অনেকেই বলেন, বৃষ্টির দিনে বেশ কষ্ট হয়েছে পথে বের হতে। অনেকটা নিরুপায় হয়ে বৃষ্টিতে ভিজে কিছুটা দুর্ভোগ পোহাতে হচ্ছে।

শেয়ার করুন