২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:৪১:১২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


৯৯৯-এ ফোন, নারীসহ প্রতারক চক্রের ৫ সদস্য আটক
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-১০-২০২১
৯৯৯-এ ফোন, নারীসহ প্রতারক চক্রের ৫ সদস্য আটক এ কে সাংবাদিক আনোয়ার


জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে ভুক্তভোগী চাকরিপ্রত্যাশীরা একটি সংঘবদ্ধ প্রতারক চক্রকে ধরিয়ে দিয়েছেন। গতকাল শনিবার (১৬ অক্টোবর) দুপুরে রাজধানীর মিরপুর ১২ নম্বরের ডিওএইচএস এলাকায় এ ঘটনা ঘটে। 

জানা যায়, চক্রটির ফাঁদে পড়ে তাদের অফিসে এসে অবরুদ্ধ হয়ে ১৭ চাকরিপ্রত্যাশী। পরে তারা জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে সাহায্য চান। খবর পেয়ে পুলিশ এসে তাদের উদ্ধার করে এবং চক্রের পাঁচ সদস্যকে আটক করে। আটকদের মধ্যে একজন নারীও রয়েছেন। এসময় তাদের কাছ থেকে একটি বেসরকারি প্রতিষ্ঠানের ৮০টি চাকরির আবেদন ফরম ও নিয়োগের ৫০টি খালি ফরম জব্দ করা হয়।

পুলিশ ও ভুক্তভোগী সূত্রে জানা গেছে, ডিওএইচএস অ্যাভিনিউ ২-এর ১২ নম্বর রোডের ৮৮৯ নম্বর বাড়িতে আনোয়ার সিকিউরিটিজ অ্যান্ড লজিস্টিক সার্ভিস লিমিটেড নামে একটি অফিস খুলে প্রতারণা করে আসছিল ওই চক্রটি। বেকার তরুণ-তরুণীদের কর্মসংস্থানের প্রলোভনে ফেসবুকে জেলা ও গ্রামভিত্তিক বিজ্ঞাপন দিত চক্রটি। চাকরি দেওয়ার নামে টাকা হাতিয়ে নিলেও বেকারদের চাকরি দিতে পারত না তারা। এই চক্রটি বেকার যুবকদের আকৃষ্ট করতে অনেক সময় সুন্দরী নারীদের টোপ হিসেবেও ব্যবহার করত।

পল্লবী থানার এসআই সজিব খান জানান, বিভিন্ন গ্রাম ও জেলাভিত্তিক নিয়োগের কথা বলে চক্রটি অনলাইনে বিজ্ঞাপন দিত। চাকরির সন্ধানে চক্রটির অফিসে এসে প্রতারিত হতেন চাকরিপ্রত্যাশীরা। আমরা ১৭ জন ভিকটিমকে উদ্ধার করেছি। 

তিনি আরও বলেন, ভিকটিমরা এখানে এসে চাকরির জন্য ফরম পূরণ করেন। সুযোগ বুঝে চক্রটি ৫ থেকে ১০ হাজার টাকা আদায় করেন। চক্রটি টাকা নিলেও কাউকে চাকরি দিতে পারেনি। এ ঘটনায় আব্দুর রহিম খান নামে এক ভুক্তভোগী পল্লবী থানায় একটি মামলা করেন। মামলার আসামিরা হলেন- মনিরুল ইসলাম, জীবন আহম্মদ, জান্নাত ইসলাম সাথী, জাহেদুল ইসলাম ও ছাব্বির আহমেদ। 

শেয়ার করুন