২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:১৬:০৫ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


আইপিএলে মোহম্মদ নবির নতুন রেকর্ড
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-১০-২০২১
আইপিএলে মোহম্মদ নবির নতুন রেকর্ড


চলতি আইপিএল আসরে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৪২ রানে গত শুক্রবার হারলেও ওই ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলা আফগান তারকা অলরাউন্ডার মোহম্মদ নবি এক নতুন রেকর্ড গড়েছেন। আইপিএলের এক ম্যাচে কোনও ফিল্ডারের সব থেকে বেশি ক্যাচ নেওয়ার রেকর্ড এখন তার ঝুলিতে।

৫ বারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সদের সঙ্গে লিগ পর্বের শেষ ম্যাচে মোট ৫টি ক্যাচ নিয়েছেন অরেঞ্জ আর্মির মোহম্মদ নবি। এদিন মুম্বাইয়ের যে ক্রিকেটাররা নবির হাতে ক্যাচ দিয়ে মাঠ ছেড়েছেন তারা হলেন- রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, জেমস নিশাম, ক্রুণাল পান্ডিয়া ও নাথান কুল্টর নাইল।

মোহম্মদ নবি রোহিতদের বিরুদ্ধে ৩ ওভারের ৩৩ রান দেন। কোনও উইকেট পাননি। কিন্তু পাঁচ পাঁচটি গুরুত্বপূর্ণ ক্যাচ নিয়েছেন। তবে ব্যাট হাতে তিনি কিন্তু জ্বলে উঠতে পারেননি। মাত্র ৩ রান করে আউট হন তিনি। পীযূষ চাওলা তাকে।

এর আগে, উইকেটকিপার হিসেবে কুমারা সাঙ্গাকারা আইপিএলের এক ম্যাচে ৫টি ক্যাচ নিয়েছিলেন। ২০১১ সালে ডেকান চার্জার্সের হয়ে তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরের বিরুদ্ধে ৫টি ক্যাচ নিয়েছিলেন। মো

ম্যাচ শেষে নবি বলেন, যখন ক্যাচগুলো আসবে, তখন তা তো নেবই। সম্ভাবনাগুলো ধরে রাখাটা গুরুত্বপূর্ণ, আমি আমার ফিল্ডিংয়ের দিকে মনোনিবেশ করি। আমি পাঁচটি ক্যাচ নিয়েছিলাম এবং সেই ক্যাচগুলো নিয়ে ভালোই লেগেছিল।

আইপিএলের দ্বিতীয় পর্বে হায়দরাবাদের হয়ে ওই ম্যাচেই প্রথম খেলার সুযোগ পেয়েছিলেন নবি। দীর্ঘদিন খেলার সুযোগ না পেয়ে নবি বলেন, একজন ক্রিকেটার হিসাবে, বেঞ্চে বসে থাকা এবং তারপর হঠাৎ খেলার জন্য নির্বাচিত হওয়াটা কঠিন। এটা আমাদের শেষ ম্যাচ, তাই ম্যানেজমেন্ট আমাকে বলেছিল যে আমি স্বাধীনভাবে খেলতে পারি। আমি ইকোনমিক স্পেল দিয়ে বল করার চেষ্টা করেছিলাম, মুম্বাই ভালো শুরু করেছিল। আমি একটা সুযোগ পেয়েছি, তবে অনেকদিন পর ম্যাচে খেলাটা কিন্তু কঠিন।

শেয়ার করুন