০৩ মে ২০২৪, শুক্রবার, ০৮:৫২:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


রাজধানীতে রুট পারমিটবিহীন বাস চলাচল বন্ধে অভিযান
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৪-১০-২০২১
রাজধানীতে রুট পারমিটবিহীন বাস চলাচল বন্ধে অভিযান


রাজধানীতে রুট পারমিটবিহীন বাস-মিনিবাস চলাচল বন্ধের লক্ষ্যে যৌথ অভিযান পরিচালতি হচ্ছে। অভিযান পরিচালনা করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এবং ঢাকা মেট্রপলিটন পুলিশ।  

আজ সোমবার বেলা ১১ টায় রাজধানীর গুলিস্থানের বঙ্গবন্ধুর স্কয়ারে এ অভিযান শুরু হয়। দক্ষিণ সিটি করপোরেশন সূত্রে জানা যায়, বাস রুট রেশনালাইজেশন কার্যক্রমের ১৭তম সভার সিদ্ধান্তের আলোকে রুট পারমিটবিহীন বাস-মিনিবাস ঢাকায় চলাচল বন্ধের লক্ষ্যে এ অভিযান পরিচালিত হচ্ছে। যৌথ অভিযানের নেতৃত্ব দিচ্ছেন বিআরটি-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজা চৌধুরী।  

অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজা চৌধুরী বলেন, বিআরটিএ সড়কে শৃঙ্খলা ফেরাতে  কাজ করে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের এবং বিআরটিএ-এর যৌথ উদ্যোগে রোববার থেকে মাসব্যাপী অভিযান শুরু হয়েছে। এই অভিযান কালে রুট পারমিট বিহিন গাড়িগুলোকে শাস্তির আওতায় আনা হবে। আজকের রুট পারমিট বিহীন একটি গাড়ি পাওয়া গিয়েছে, তার রেজিস্ট্রেশন সাময়িক স্থগিত করা হয়েছে। এক দিনেই শৃঙ্খলা ফিরিয়ে আনা কিংবা পরিবর্তন সম্ভব নয়, তবে আমরা আশাবাদী।

যৌথ অভিযানকালে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথোরিটি ( বিআরটিএ), ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) এবং দক্ষিণ সিটি করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে, গতকাল রবিবার (২ অক্টোবর) পরিচালিত যৌথ অভিযানে ভ্রাম্যমাণ আদালত মোট ৯টি মামলায় ৫২ হাজার টাকা জরিমানা করা হয়। 

শেয়ার করুন