২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:৩৩:১১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


টেকনাফে ইয়াবাসহ ৫ মাঝিমাল্লাকে আটক
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-১০-২০২১
টেকনাফে ইয়াবাসহ ৫ মাঝিমাল্লাকে আটক


কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ১ লাখ ৪ হাজার পিস ইয়াবাসহ ৫ মাঝিমাল্লাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় পাচার কাজে ব্যবহৃত ফিশিং ট্রলার ও মোটর সাইকেল জব্দ করা হয়েছে।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফয়সাল হাসান খান আজ মঙ্গলবার গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার সন্ধ্যায় টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ মিস্ত্রী পাড়া ঘাট দিয়ে ইয়াবার একটি চালান পাচারের গোপন তথ্যের ভিত্তিতে নাফ নদীর মোহনায় মাছ ধরার একটি ফিশিং ট্রলারে অভিযান চালিয়ে সন্দেহজনক ৫ জন মাঝিমাল্লাকে জিজ্ঞাসাবাদকালে তারা ট্রলারে ইয়াবা রয়েছে বলে স্বীকার করে। পরে তাদের স্বীকারোক্তি মতে ট্রলারের তেলের ট্যাংকিতে লুকানো অবস্থায় ৯০ হাজার পিস ইয়াবাসহ তাদের আটক করা হয়। এসময় ৫শ কেজি জালসহ ট্রলারটিও জব্দ করা হয়।

আটক মাঝিমাল্লা হলেন সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ মাঝের পাড়া এলাকার শাহ আলম প্রকাশ শাহাব মিয়ার ছেলে শামশুল আলম (২৫), শাহপরীর দ্বীপ উত্তর পাড়া মো. হাছনের ছেলে আক্তার হোসেন (৩৫), শাহপরীর দ্বীপ হাজী পাড়ার কালামিয়ার ছেলে মো. হোসেন (২৮), হ্নীলা ইউনিয়নের মুচনী ২৬ নং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মৃত আহমদ হোছনের ছেলে জমির হোসেন (৫০), বালুখালী ১৮ নং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মৃত বশির আহমদের ছেলে কেফায়াত উল্লাহ (৩০)।

এছাড়া একই দিনে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের আওতাধীন দমদমিয়া বিওপির তল্লাশি চৌকিতে একটি নাম্বার বিহীন মোটরসাইকেলকে থামানোর সংকেত দিলে কিছুদূর গিয়ে চালক মোটরসাইকেলটি ফেলে পার্শ্ববর্তী পাহাড়ের দিকে পালিয়ে গেলে ধাওয়া করেও তাকে আটক করা সম্ভব হয়নি। পরে মোটরসাইকেলের তেলের ট্যাংকি থেকে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ১৪ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এসময় মোটর সাইকেলটিও জব্দ করা হয়।

তিনি আরও জানান, উদ্ধারকৃত ইয়াবা ও মোটরসাইকেলসহ আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়। জব্দকৃত জাল ও ট্রলারটি টেকনাফ শুল্ক গুদামে জমা দেয়ার কার্যক্রম চলছে বলে জানিয়েছে বিজিবির এই কর্মকর্তা।

 

শেয়ার করুন