২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:০২:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বাঘের তাড়া খেয়ে লোকালয়ে হরিণ!
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-০৯-২০২১
বাঘের তাড়া খেয়ে লোকালয়ে হরিণ!


বাগেরহাটের মোংলায় সুন্দরবন থেকে বাঘের তাড়া খেয়ে লোকালয়ে এসে আটকা পড়া একটি মায়াবী হরিণ (বার্কিং ডিয়ার) উদ্ধার করে চিকিৎসা দিয়ে আবারও তা বনে ছেড়ে দেয়া হয়েছে। রবিবার ভোরে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জ সংলগ্ন মোংলার চিলা ইউনিয়নের জয়মনি এলাকার গাজী বাড়ির সীমানায় নেট জালে জড়িয়ে আটকে পড়া এই মায়াবী হরিণটিকে উদ্ধার করে বন বিভাগ।

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো এনামুল হক জানান, রবিবার ভোরে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জ সংলগ্ন মোংলার চিলা ইউনিয়নের জয়মনি এলাকার গাজী বাড়ির সীমানায় নেট জালে জড়িয়ে থাকা একটি হরিণ দেখতে পেয়ে স্থানীয়রা বন বিভাগকে খবর দেয়। খবর পেয়ে বন বিভাগের সদস্যরা দ্রুত সেখান থেকে হরিনটিকে উদ্ধার করেন। উদ্ধার হওয়া হরিণের শরীরে ক্ষতের চিহ্ন রয়েছে। সীমানা বেড়ার নেটের জালে জড়িয়ে আটকে পড়ায় ছুটাছুিটর চেষ্টা করলে হরিণটি আহত হয়। পরে চাঁদপাই রেঞ্জ অফিসে এনে চিকিৎসা দিয়ে সকাল ১০টায় আবারও হরিণটিকে বনে অবমুক্ত করা হয়। 

ধারণা করা হচ্ছে প্রায় ২০ কেজি ওজনের পুরুষ মায়াবী হরিণটি বাঘের তাড়া খেয়ে লোকালয়ে চলে এসেছে।

শেয়ার করুন