বাঘের তাড়া খেয়ে লোকালয়ে হরিণ!


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 19-09-2021

বাঘের তাড়া খেয়ে লোকালয়ে হরিণ!

বাগেরহাটের মোংলায় সুন্দরবন থেকে বাঘের তাড়া খেয়ে লোকালয়ে এসে আটকা পড়া একটি মায়াবী হরিণ (বার্কিং ডিয়ার) উদ্ধার করে চিকিৎসা দিয়ে আবারও তা বনে ছেড়ে দেয়া হয়েছে। রবিবার ভোরে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জ সংলগ্ন মোংলার চিলা ইউনিয়নের জয়মনি এলাকার গাজী বাড়ির সীমানায় নেট জালে জড়িয়ে আটকে পড়া এই মায়াবী হরিণটিকে উদ্ধার করে বন বিভাগ।

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো এনামুল হক জানান, রবিবার ভোরে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জ সংলগ্ন মোংলার চিলা ইউনিয়নের জয়মনি এলাকার গাজী বাড়ির সীমানায় নেট জালে জড়িয়ে থাকা একটি হরিণ দেখতে পেয়ে স্থানীয়রা বন বিভাগকে খবর দেয়। খবর পেয়ে বন বিভাগের সদস্যরা দ্রুত সেখান থেকে হরিনটিকে উদ্ধার করেন। উদ্ধার হওয়া হরিণের শরীরে ক্ষতের চিহ্ন রয়েছে। সীমানা বেড়ার নেটের জালে জড়িয়ে আটকে পড়ায় ছুটাছুিটর চেষ্টা করলে হরিণটি আহত হয়। পরে চাঁদপাই রেঞ্জ অফিসে এনে চিকিৎসা দিয়ে সকাল ১০টায় আবারও হরিণটিকে বনে অবমুক্ত করা হয়। 

ধারণা করা হচ্ছে প্রায় ২০ কেজি ওজনের পুরুষ মায়াবী হরিণটি বাঘের তাড়া খেয়ে লোকালয়ে চলে এসেছে।

উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা