২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০১:৫২:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কিউইদের সিরিজ বাতিল নিয়ে ইনজামামের কড়া বার্তা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-০৯-২০২১
কিউইদের সিরিজ বাতিল নিয়ে ইনজামামের কড়া বার্তা


দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর খুব কাছে ছিল পাকিস্তান। তবে প্রায় ১৮ বছর পর পাকিস্তান সফরে গিয়ে না খেলেই ফিরে গেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। সিরিজটি মাঠে বল গড়ানোর কয়েক মুহূর্ত আগে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ বাতিলের ঘোষণা দেওয়া হয়। মূলত নিরাপত্তা নিয়ে অসন্তোষ প্রকাশ করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে কিউই টিম। 

পিসিবির (পাকিস্তান ক্রিকেট বোর্ড) অভিযোগ, কিউইরা একতরফাভাবে এ সিদ্ধান্ত নিয়েছে। তারা এখনো পাকিস্তানের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করেনি। এমনটাই জানাচ্ছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার থেকে শুরু করে পিসিবির কর্তাব্যক্তিরা।

এবার বিষয়টি নিয়ে মুখ খুলেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও নির্বাচক ইনজামাম উল হক। কিউইদের বিপক্ষে ব্যবস্থা নিতে আইসিসির প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। শনিবার (১৮ সেপ্টেম্বর) ইউটিউবে এক ভিডিও বার্তায় তিনি এ কথা বলেন।

ইনজামাম উল হক বলেন, ‘নিউজিল্যান্ড যা করেছে, কোনো দেশই অন্য দেশকে করতে পারবে না। আপনি এখানে এসেছেন; যদি আপনার কোনো সমস্যা হয়, তাহলে সেটা আমাদের জানান। এমনকি যদি আপনার নিরাপত্তার হুমকি থাকে, সেটা নিয়েও আপনাদের আমাদের সঙ্গে কথা বলা উচিত। আমরা আপনাকে নিরাপত্তা দিচ্ছি। আইসিসিরও লক্ষ্য করা উচিত।

যদি এমন কিছু থাকে (নিরাপত্তার হুমকি), আপনার উচিত আমাদের সঙ্গে শেয়ার করা। আমাদের বোর্ডও (পিসিবি) বলছে, হুমকির ব্যাপারটি আমাদের সঙ্গে শেয়ার করা উচিত। কিন্তু আপনারা তা করছেন না। আমাদের প্রধানমন্ত্রী কথা বলেছেন, আপনারা সেটিও শুনছেন না।’

তিনি আরও বলেন, আপনারা ম্যাচের ঠিক আগ মুহূর্তে জানিয়েছেন যে, হুমকি রয়েছে। আপনারা আমাদের অতিথি। যদি আমাদের সঙ্গে কথা বলতেন, তাহলে আমাদের এজেন্সিগুলো তা খতিয়ে দেখত।

আমি মনে করি না এরকম কিছু (নিরাপত্তা সতর্কতা) ঘটেছে। যদি ঘটতো, তারা অবশ্যই এটি পাকিস্তানের সঙ্গে শেয়ার করতো। আমি আমাদের নিরাপত্তা সংস্থাকে বিশ্বাস করি। যদি নিরাপত্তার হুমকি থাকত, তাহলে তারা সবার আগে এটা জানতে পারতো। যোগ করেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক।

শেয়ার করুন