২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৪:৪০:১১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পাকিস্তানে এবার বোর্ড পরীক্ষায় ফেল করবে না কোনো শিক্ষার্থী!
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৪-০৯-২০২১
পাকিস্তানে এবার বোর্ড পরীক্ষায় ফেল করবে না কোনো শিক্ষার্থী! ফাইল ছবি


পাকিস্তানে এবার বোর্ড পরীক্ষায় কোনো শিক্ষার্থী ফেল করলেও পাস করিয়ে দেয়া হবে। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী শাফকাত মাহমুদের সভাপতিত্বে গতকাল সোমবার ইন্টার-প্রভিন্সিয়াল এডুকেশন মিনিস্টারস কনফারেন্সে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

এতে বলা হয়েছে, যদি কোনো শিক্ষার্থী কোনো বিষয়ে ফেল করে, তাহলে তাকে শতকরা ৩৩ ভাগ নম্বর দেয়া হবে। বৈঠকে মন্ত্রীরা মত দেন করোনা মহামারির কারণে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের (এসএসসি এবং এইচএসসি) পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে জটিলতার মুখে পড়েছে শিক্ষার্থীরা। এজন্য তাদেরকে ছাড় দেয়া উচিত।

শিক্ষামন্ত্রী শাফকাত মাহমুদ এ সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত বলেছেন, কোনো শিক্ষার্থী যেকোনো বিষয়ে শতকরা ৩৩ নম্বর অর্জনে ব্যর্থ হলেই তাকে ৩৩ নম্বর দেয়া হবে। সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে সবার সম্মতিতে। 

তিনি আরও বলেন, সিন্ধুসহ সব প্রদেশের শিক্ষামন্ত্রীরা এই বৈঠকে সশরীরে এবং অনলাইনে যোগ দিয়েছিলেন এবং তারা মত দিয়েছেন। তবে পরীক্ষার সিলেবাস কমিয়ে আনা বা পরীক্ষার নির্ধারিত সময়সীমা পরিবর্তন করা হবে না বলে জানিয়ে দিয়েছেন তিনি।

সূত্র: ডন

শেয়ার করুন