১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:৪১:১৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


গৌরনদীতে ইউপি নির্বাচনে ব্যবহৃত ২০০ ব্যালটের মুড়ি বই উদ্ধার
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-০৯-২০২১
গৌরনদীতে ইউপি নির্বাচনে ব্যবহৃত ২০০ ব্যালটের মুড়ি বই উদ্ধার


বরিশালের গৌরনদীতে ইউপি নির্বাচনে সদস্য প্রতীকের ২ শ’ ব্যালটের ২টি মুড়ি বই পাওয়া গেছে। 

রবিবার দুপুরে ওই উপজেলার বার্থী ইউনিয়নের বাঘমারা বড়দুলালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আলমিয়ার মধ্যে ব্যালটের ওই ২টি মুড়ি বই পাওয়া যায়। এ নিয়ে এলাকায় তোলপাড় চলছে। 

ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল লতিফ খান বলেন, রবিবার বেলা ১২টার দিকে স্কুলের দপ্তরি মিন্টু বয়াতী তালা বিহীন আলমিরা থেকে একটি কলম আনতে গিয়ে ব্যালটের দুটি মুড়ি বই দেখতে পান। বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক আলমিরা থেকে ব্যালটের ২টি মুড়ি বই উদ্ধার করেন তিনি। এর মধ্যে বিগত ইউপি নির্বাচনের সাধারণ সদস্য (পুরুষ মেম্বার) পদের প্রতীকের ১শ’ ব্যালটের ১টি মুড়ি বই (১ বান্ডিল) এবং সংরক্ষিত সদস্য (মহিলা মেম্বার) পদের প্রতীকের ১শ’ ব্যালটের ১টি মুড়ি বই (এক বান্ডিল)। ওই ২ শ’ ব্যালটে সিল ও টিপসই থাকলেও কোন ব্যালটে সহকারী প্রিজাইডিং অফিসারের স্বাক্ষর নেই। 

সম্প্রতি অনুষ্ঠিত বার্থী ইউপি নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা মো. মামুনুর রহমান বলেন, মেম্বার প্রতীকের ব্যালটের ২টি মুড়ি বই স্কুলে পাওয়ার বিষয়টি তিনি শুনেছেন। উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলাপ করে এ বিষয়ে তদন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস জানান, খবর পেয়ে তিনি বিষয়টি উপজেলা নির্বাচন কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, গত ২১ জুন ইউপি নির্বাচনের প্রথম ধাপে গৌরনদী উপজেলার ৭টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে বার্থীসহ ৬টি ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়।

শেয়ার করুন