২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০২:০০:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


দেশে স্মার্টফোনে ইন্টারনেট ব্যবহার করেন ৭২ শতাংশ তরুণ : জরিপ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-০৯-২০২১
দেশে স্মার্টফোনে ইন্টারনেট ব্যবহার করেন ৭২ শতাংশ তরুণ : জরিপ


বাংলাদেশের তরুণ জনগোষ্ঠীর ৮৬ শতাংশ স্মার্টফোন ব্যবহার করেন। তাদের মধ্যে ইন্টারনেট ব্যবহার করেন ৭২ শতাংশের বেশি। বেসরকারি সংস্থা ব্র্যাক পরিচালিত এক জরিপে এই তথ্য উঠে এসেছে। 

গতকাল বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে ‌‘বাংলাদেশের কর্মমুখী শিক্ষায় যুবদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন’ শীর্ষক এক অনুষ্ঠানে এই জরিপের এই ফল প্রকাশ করা হয়। 

জরিপের তথ্য অনুযায়ী, মাত্র ২৮ শতাংশ তরুণ কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণ সংশ্লিষ্ট বিষয়ে অনুসন্ধান করেন।     

ব্র্যাকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, তারা দক্ষতা উন্নয়ন ও প্রশিক্ষণ পরবর্তী কর্মসংস্থানের বিষয়ে তরুণদের ধারণা শীর্ষক একটি জপির পরিচালনা করেছে। জরিপে দেখা গেছে, ৬৫ শতাংশ অংশগ্রহণকারী তরুণ ফেসবুককে জনসচেতনতা বৃদ্ধির জন্য সবচেয়ে কার্যকর ডিজিটাল প্ল্যাটফর্ম হিসেবে মনে করেন।

শেয়ার করুন