২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৭:১৭:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ভারতে আবারও বেড়েছে করোনায় মৃত্যু ও সংক্রমণ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৮-০৯-২০২১
ভারতে আবারও বেড়েছে করোনায় মৃত্যু ও সংক্রমণ


ভারতে করোনাভাইরাসে মৃত্যু হার কমতে না কমতেই গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৮৭৫ জন এবং মৃত্যু হয়েছে ৩৬৯ জনের। আজ বুধবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানায় দেশটির গণমাধ্যম এনডিটিভি। 

এর আগে মঙ্গলবার দেশটিতে আক্রান্ত হয়েছিলেন ৩১ হাজার ২২২ জন, মৃত্যু হয়েছিল ২৯০ জনের। কিন্তু পরদিনই আশঙ্কাজনক হারে বাড়ল মৃত্যু ও সংক্রমণ। এ নিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে চার লাখ ৪১ হাজার ৪১১ জনের। করোনাক্রান্ত হয়েছেন তিন কোটি ৩০ লাখ ৯৬ হাজার ৭১৮ জন।

গত মার্চের মাঝামাঝি ভারতে একদিনে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২০ হাজারের কাছাকাছি। ভারতে গত ৭ মে একদিনে সর্বোচ্চ চার লাখ ১৪ হাজারের বেশি রোগী শনাক্তের তথ্য জানানো হয়। 

প্রসঙ্গত, ভারত থেকে ছড়িয়ে পড়া করোনার অতিসংক্রামক ডেল্টা ধরনের পেছনে ভূমিকা রেখেছে। এছাড়াও চীনের উহান থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে যাওয়া করোনাভাইরাসে এ পর্যন্ত ২২ কোটি ২৭ লাখ ৭৪ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। অন্যদিকে মৃত্যু হয়েছে ৪৬ লাখ ৬৬ জনের।

শেয়ার করুন