২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৯:১৩:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


প্রবাসী সাংবাদিকদের সাথে সোশ্যাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের মতবিনিময় সভা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৮-০৯-২০২১
প্রবাসী সাংবাদিকদের সাথে সোশ্যাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের মতবিনিময় সভা


পর্তুগালের সামাজিক সংগঠন বাংলাদেশ সোশ্যাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের নেতাদের সাথে পর্তুগাল বাংলা প্রেসক্লাবের প্রবাসী সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় লিসবনের বাংলাদেশি অধ্যুষিত একটি অভিজাত রেস্টুরেন্টে এই মতবিনিময় সভা হয়।

সোশ্যাল ওয়েলফেয়ারের সভাপতি তাহের আহমেদ এবং সাধারণ সম্পাদক মিজানুর রহমান ছাড়াও এতে উপস্থিত ছিলেন কমিউনিটির প্রবীণ ব্যক্তি ও স্থানীয় সোশালিস্ট পার্টি নেতা আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনের অ্যাসেম্বলি সদস্য পদপ্রার্থী রানা তাসলিম উদ্দিনসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ। 

আলোচনায় আরও উপস্থিত ছিলেন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সভাপতি রনি মোহাম্মদ এবং সাধারণ সম্পাদক রাসেল আহম্মেদসহ প্রেসক্লাবের সহ-সভাপতি ফরিদ আহমেদ পাটোয়ারী, সাংগঠনিক সম্পাদক তারিকুল হাসান আশিক, প্রচার সম্পাদক এনামুল হক এবং সংস্কৃতি সম্পাদক মহি উদ্দিন প্রমুখ। 

আলোচনায় সংগঠনটির বিগত ৫ বছরে তাদের বিভিন্ন কর্মকাণ্ড এবং ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন। অভিবাসন প্রত্যাশী অসংখ্য মানুষকে বিভিন্ন সহযোগিতা ছাড়াও তাদের বৈধতা অর্জনে পরামর্শ এবং বাসস্থান ও কাজের ব্যবস্থা করে দেওয়া সহ নানা উদ্যোগের কথা উল্লেখ করেন। তাছাড়া লিসবনে বাংলাদেশ কমিউনিটির শিশু কিশোরদের শারীরিক ও মানসিক বিকাশে ফুটবল ম্যাচ আয়োজন এবং তরুণ ও যুবকদের নিয়ে বাৎসরিক বিভিন্ন শিক্ষা সফর আয়োজনের কথা জানান বক্তারা। 

লিসবনে বাংলাদেশ কমিউনিটির নানা সমস্যা এবং তা সমাধানে প্রেসক্লাবের ভূমিকা ও সহযোগিতা কামনা করেন। উপস্থিত সংবাদ কর্মীরা সংবাদ পরিবেশনের ক্ষেত্রে নানার প্রতিবন্ধকতা এবং সীমাবদ্ধ কথা উল্লেখ করে কমিউনিটির সকলের সহযোগিতা কামনা করেন। এসময় তারা সামাজিক সংগঠন সমূহের গঠনমূলক কাজ করতে উদ্বুদ্ধ করেন।

শেয়ার করুন