২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১২:৩৪:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ইউটিউব দেখে সাপ ধরতে গিয়ে হাসপাতালে যুবক
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-০৯-২০২১
ইউটিউব দেখে সাপ ধরতে গিয়ে হাসপাতালে যুবক


সাপ নিয়ে নানা ধরণের অদ্ভুত ধারণা আর কুসংস্কারের যেমন অভাব নেই ভারতীয় উপমহাদেশের দেশগুলোয় ঠিক তেমনি সাপ সম্পর্কে মানুষের আগ্রহেরও কমতি নেই এই অঞ্চলের মানুষের মধ্যে। সম্প্রতি ভারতের উত্তর দিনাজপুরের রায়গঞ্জের এক যুবক ইউটিউবে সাপ ধরার নানান পদ্ধতি দেখতো। কিন্তু বাস্তবে ওইসব পদ্ধতি অনুসরণ করে সাপ ধরতে গিয়ে ওই যুবক কামড় খেয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। 

রায়গঞ্জের রবীন্দ্রপল্লি এলাকার বাসিন্দা ওই যুবককে বর্তমানে রায়গঞ্জ গভর্নমেন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি আছে। এদিকে এই ঘটনার পর থেকে আতঙ্কে আছে ওই যুবকও।

স্থানীয় সূত্রে জানা যায়, রবীন্দ্রপল্লি এলাকার বাসিন্দা সৌরভ পণ্ডিত ইউটিউবে সাপ ধরা দেখতো। এভাবে সে কয়েকটি জায়গায় সাপ ধরতেও গিয়েছে। গত কয়েকদিন আগে দিদির বাড়িতে সাপ বেরিয়েছে শুনে সে সেটিকে ধরতে যায়। কিন্তু সেটিকে একটি পাত্রে ভরার সময় সাপটি তাকে কামড়ে দেয় বলে মনে করা হচ্ছে। এদিকে সাপ বিশেষজ্ঞদের মতে, এটি কালাচ প্রজাতির সাপ। এগুলো কামড়ালে কোনো দাগ হয় না। জ্বালাযন্ত্রণাও হয় না। কিন্তু তলপেটে ব্যথা শুরু হয়।

উত্তর দিনাজপুর পিপলস ফর অ্যানিমালসের এর সম্পাদক গৌতম তান্তিয়া বলেন, এভাবে প্রশিক্ষণ না নিয়ে, বন দফতরের অনুমতি ছাড়া সাপ ধরা ঠিক নয়।

এদিকে সৌরভ জানিয়েছেন, সাপটা কামড়েছে কি না ঠিক বুঝতে পারছি না। তবে ভয় লাগছে। সৌরভের বাবা নারায়ণ পণ্ডিত বলেন, ছেলে মাতব্বরি করতে গিয়ে এসব করেছে। আমার ছেলের সাপ ধরার কোন প্রশিক্ষণ নেই। তার আরও বিপদ হতে পারত এভাবে সাপ ধরতে গিয়ে। সূত্র: হিন্দুস্তান টাইমস।

শেয়ার করুন