২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:০৪:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


লক্ষ্মীপুরে বিপুল পরিমান অস্ত্রসহ আটক ৩১
স্টাফ রিপোর্টার: এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ২৮-১১-২০২১
লক্ষ্মীপুরে বিপুল পরিমান অস্ত্রসহ আটক ৩১


তৃতীয় ধাপের নির্বাচনে লক্ষ্মীপুর পৌরসভা ও ২০টি ইউপিতে আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তা বেষ্টনীর মধ্য দিয়ে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়েছে। 

আজ রবিবার সকাল ৮ থেকে ভোট গ্রহণ শুরু হয়ে একটানা বিকেল ৪টা পর্যন্ত ভোট চলবে। কেন্দ্রে ভোটরদের উপস্থিতি রয়েছে চোখে পড়ার মতো। নারী ও পুরুষ ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। 

এদিকে, সুষ্ঠু ভোট গ্রহণ নিশ্চিত করতে আইন শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ৯ প্লাটুন বিজিবি, ১৮জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশ, স্ট্রাইকং ফোর্সসহ আইন শৃঙ্খলা বাহিনী তৎপর রযেছে। 

অপরদিকে, ভোটের আগে রাতে গতকাল শনিবার (২৭ নভেম্বর) জেলার রামগঞ্জে নির্বাচনী এলাকার মধ্য ভাদুরের একটি পরিত্যাক্ত বাড়ি থেকে ৩১ জনকে বিপুল পরিমান অস্ত্রসহ আটক করা হয়। এসময় একটি এলজি, ৪টি চাপাতি, ৯টি ককটেলসহ দের্শীয় আরও অস্ত্র উদ্ধার করা হয়েছে।

জানা যায়, লক্ষ্মীপুর পৌরসভায় ২৮টি কেন্দ্রে ভোটার রয়েছে ৭১ হাজার ৩২২ জন। এখানে মেয়র পদে ৪ জন, ১৫ টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৮০ জন ও মহিলা কাউন্সিলর পদে ২০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। 
রায়পুরে ১০টি ইউনিয়নের মধ্যে ৩টি ইউপিতে চেয়ারম্যান পদে ৩ জন ও সদস্য এবং মহিলা সদস্য পদে ১১ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। 

রামগঞ্জ ও রায়পুরের ২০টি ইউপিতে ১৯২টি কেন্দ্রে ভোট শান্তিপূর্ণ পরিবেশে শুরু হয়েছে। এসব ইউনিয়নগুলোতে চেয়ারম্যান পদে ১৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এসব ইউনিয়নের প্রতিটিতে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীর পাশাপাশি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীরাও শক্ত অবস্থানে রয়েছেন। 

২০টি ইউপিতে মোট ভোটার সংখ্যা রয়েছে ২ লাখ ৯৩ হাজার ৩২২ জন। এসব ভোটাররা এখন তাদের পছন্দের প্রার্থী নির্বাচনে ভোট প্রয়োগ করছেন। এখনো কোন বড় ধরণের অপ্রীতিকর পরিস্থিতির খবর পাওয়া যায়নি।

ব্যাপারের লক্ষ্মীপুর পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য পুলিশ যেকোন পরিস্থিতি মোকাবেলায় তৎপর রয়েছে। নাশকতার চেষ্টাকালে ৩১ জনকে অস্ত্রসহ আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলাসহ পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

শেয়ার করুন