১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৬:০৫:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সুগন্ধা নদীতে ড্রেজিংয়ে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের দাবিতে মানববন্ধন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০২-০৯-২০২১
সুগন্ধা নদীতে ড্রেজিংয়ে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের দাবিতে মানববন্ধন সংগৃহীত ছবি


বরিশালের বাবুগঞ্জ উপজেলায় সুগন্ধা নদীর ভাঙ্গনের কবল থেকে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর (দোয়ারিকা) সেতু রক্ষায় নদীর পূর্ব তীরে স্থায়ী রক্ষা বাঁধ ও পশ্চিম তীরের চর ড্রেজিংয়ের কারণে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ এবং পুনর্বাসনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর সেতু এলাকায় মহিষাদী গ্রামের নদী ভাঙ্গন কবলিত সর্বস্তরের জনগণ ও স্থানীয় সমন্বিত খামার কর্তৃপক্ষের উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

এ সময় দাবির স্বপক্ষে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আব্দুল মালেক হাওলাদার, মুক্তিযোদ্ধা মো. আব্দুল বারেক হাওলাদার, কালাম মাষ্টার, নজরুল ইসলাম, হাশেম হাওলাদার, বক্কার হাওলাদার, নুর ইসলাম, অনোয়ার হোসেন, মজিদ রারী, ইউনুস হাওলাদার, দুলাল হাজী ও সালাম হাওলাদার সহ অন্যান্যরা।  বক্তারা বলেন, মহিষাদী গ্রামের ১০০টি পরিবারের প্রায় ৯ একর সহ মোট ১৫ একরের অধিক জমি কোনো প্রকার নোটিশ এবং ক্ষতিপূরণ প্রদান ছাড়াই ড্রেজিংয়ের মাধ্যমে কর্তন করছে পানি উন্নয়ন বোর্ড। এতে রেকর্ডীয় জমির ফসল, বাগান ও বারেক মাষ্টার সমন্বিত খামারের মাছের ঘেরসহ অন্তত ১০ কোটি টাকার ক্ষতির মুখে পড়েছে স্থানীয়রা। তারা সরকারের ঘোষণা অনুযায়ী ৩ গুন ক্ষতিপূরণ প্রদানসহ পুনর্বাসনের দাবি জানিয়েছেন।

শেয়ার করুন