২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:৩৬:৪২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


একই দিনে জোড়া রেকর্ড গড়লেন লেওয়ানডস্কি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ৩০-০৮-২০২১
একই দিনে জোড়া রেকর্ড গড়লেন লেওয়ানডস্কি ফাইল ছবি


একই দিনে জোড়া রেকর্ড রবার্ট লেওয়ানডস্কির। বায়ার্ন মিউনিখের জার্সি গায়ে একের পর এক নজির গড়ে চলেছেন এই পোলিশ সুপারস্টার। বুন্দেশলিগায় হার্থা বার্লিনকে ৫-০ গোলে উড়িয়ে দেয় বায়ার্ন মিউনিখ। এ ম্যাচে হ্যাটট্রিক করেন লেওয়ানডস্কি। একই সঙ্গে বায়ার্নের জার্সিতে ৩০০ গোলের মাইলস্টোনও স্পর্শ করলেন পোলিশ সুপারস্টার।

৩০০ গোলের পাশাপাশি এদিন আরও একটি রেকর্ড গড়েন লেওয়ানডস্কি। বায়ার্নের হয়ে টানা ১৬টা ম্যাচে গোল করার রেকর্ডও গড়লেন পোলিশ সুপারস্টার। ভেঙে দিলেন গার্ড মুলারের রেকর্ড। বায়ার্নের হয়ে টানা ১৫টা ম্যাচে গোল করার নজির গড়েছিলেন গার্ড মুলার। ১৯৬৯-৭০ মৌসুমে এই কীর্তি গড়েছিলেন জার্মান কিংবদন্তি। এ বছরের ১৫ আগস্ট প্রয়াত হন গার্ড মুলার। গত বছর বায়ার্ন মিউনিখের হয়ে ৪১টি গোল করেছিলেন রবার্ট লেওয়ানডস্কি। শুধু তাই নয়, পাঁচটা হ্যাটট্রিকও করেছিলেন গতবছর। এ বছর ইতিমধ্যেই ৩ ম্যাচে ৫টি গোল করে ফেলেছেন।

বায়ার্ন মিউনিখের হয়ে এখনও পর্যন্ত ৩৩৩ ম্যাচে ৩০১ গোল করেছেন লেওয়ানডস্কি। গতকাল রবিবার (২৯ আগস্ট) রাতে হার্থা বার্লিনের বিরুদ্ধে ম্যাচে ৩৫, ৭০ ও ৮৪ মিনিটে গোলগুলো করেন এই পোল্যান্ড ফরোয়ার্ড। বাকি দুই গোল করেন টমাস মুলার ও জামাল মুসিয়ালা।

ম্যাচ শেষে পোলিশ সুপারস্টারের ভূয়সী প্রশংসা করেন জার্মান তারকা টমাস মুলা। একই ক্লাবে খেলেন দুইজনই। হার্থা বার্লিনের বিরুদ্ধে লেওয়ানডস্কির হ্যাটট্রিকের পাশাপাশি টমাস মুলারও গোল পান। ২০২০ সালে বায়ার্নকে ত্রিমুকুট জিততে সাহায্য করেন লেওয়ানডস্কি। এ বারের ব্যালন ডি' অর জেতার অন্যতম দাবিদার রবার্ট লেওয়ানডস্কি।

শেয়ার করুন