২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৪:২৬:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ফাঁসির রায় কার্যকরের দাবিতে রুপার পরিবারের মানববন্ধন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৫-০৮-২০২১
ফাঁসির রায় কার্যকরের দাবিতে রুপার পরিবারের মানববন্ধন সংগৃহীত ছবি


টাঙ্গাইলের মধুপুরে চলন্ত বাসে ধর্ষণের পর নির্মমভাবে হত্যার শিকার সিরাজগঞ্জ তাড়াশের মেধাবী কলেজছাত্রী জাকিয়া সুলতানা রূপার হত্যাকারীদের ফাঁসির রায় দ্রুত কার্যকরের দাবিতে মানববন্ধন করা হয়েছে। আজ বুধবার সকালে তাড়াশ উপজেলা চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে নিহত রূপার মা হাসনা খাতুন ও তার ভাই-বোনেরা অংশগ্রহণ করেন।

এ সময় রুপার বৃদ্ধা মা কান্নাজড়িত কণ্ঠে বলেন, হত্যার চার বছর পার হলেও এখনো ফাঁসির রায় কার্যকর হয়নি। মৃত্যুর আগে যেন মেয়ে হত্যাকারীদের শাস্তি দেখে যেতে পারেন-এমন আকুতি জানিয়েছেন রুপার মা। 

এর আগে ২০১৭ সালের ২৫ আগস্ট টাঙ্গাইলের মধুপুরে চলন্ত বাসে কলেজছাত্রী রূপাকে গণধর্ষণের পর নৃশংসভাবে হত্যা করে পঁচিশ মাইল নামক স্থানে লাশ ফেলে দেয়া হয়। পরে মধুপুর থানা পুলিশ রুপার লাশ উদ্ধার করেন। ওই সময় ঘটনাটি সারাদেশে চাঞ্চল্যকর ঘটনা হিসেবে আলোড়ন সৃষ্টি করে। ২৬ আগস্ট ময়নাতদন্ত শেষে বেওয়ারিশ হিসেবে টাঙ্গাইল কেন্দ্রীয় কবরস্থানে রুপাকে দাফন করা হয়।

এরপর ২৭ আগস্ট রুপার বড়ভাই হাফিজুর রহমান বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদে দেখে মধুপুর থানায় গিয়ে রক্তাক্ত লাশের ছবি দেখে শনাক্ত করেন লাশটি তার ছোট বোন রুপার। ৩১ আগস্ট রুপার মরদেহ কবর থেকে উত্তোলন করে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়। ওইদিন রাতে তাড়াশ উপজেলার আসানবাড়ি গ্রামের কবরস্থানে রুপার লাশ দাফন করা হয়।

এ ঘটনায় রুপার বড় ভাই বাদি হয়ে মামলা দায়ের করেন। ৮ আগস্ট ঘটনায় জড়িত অভিযোগে ময়মনসিংহ-বগুড়া সড়কের ছোঁয়া পরিবহনের হেলপার শামীম (২৬), আকরাম (৩৫) ও জাহাঙ্গীর (১৯) এবং বাসচালক হাবিবুর (৪৫) ও সুপারভাইজার সফর আলীকে (৫৫) গ্রেফতার করে পুলিশ। প্রত্যেকেই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। এরপর নিম্ন আদালতে ২০১৮ সালের ১২ ফেব্রুয়ারি ৪ আসামির মৃত্যুদণ্ড ও একজনের সাতবছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেন। বর্তমানে আসামিরা জেলে রয়েছেন। 

মামলার বাদি রূপার বড় ভাই হাফিজুর রহমান জানান, দণ্ডপ্রাপ্ত আসামিরা ২০১৮ সালের ১৮ ফেব্রুয়ারি খালাস চেয়ে হাইকোর্টে আপিল করেন। এরপর গত চার বছরেও চাঞ্চল্যকর এ মামলায় আপিল শুনানি হয়নি। তিনি বলেন, নিম্ন আদালতে দ্রুততম সময়ে মামলার রায় ঘোষণা করায় আমরা সন্তুষ্ট হয়েছিলাম। কিন্তু উচ্চ আদালতে আসামিদের আপিলের পর মামলাটি গত ৪ বছর ঝুলে থাকায় আমরা হতাশ হয়ে পড়েছি।

তিনি আরও বলেন, ক্ষতিপূরণ হিসেবে ছোঁয়া পরিবহনের বাসটি আমাদের দেওয়ার আদেশ দেয়া হলেও তাও কার্যকর হয়নি। গত ৪ বছর হল অপেক্ষায় আছি, কবে দেখবো আমার বোনের হত্যাকারীদের ফাঁসি হয়েছে।

শেয়ার করুন