২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:৪৮:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পদ্মা সেতুর পিলারে ধাক্কা; ফেরির মাস্টারসহ দু’জন বরখাস্ত
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-০৮-২০২১
পদ্মা সেতুর পিলারে ধাক্কা; ফেরির মাস্টারসহ দু’জন বরখাস্ত ফাইল ছবি


পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ফেরি ধাক্কার ঘটনায় বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের ইনল্যান্ড মাস্টার অফিসার মো. দেলোয়ারুল ইসলাম ও হুইল সুকানি মো. আবুল কালাম আজাদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডাব্লিউটিসি) এক দফতর আদেশে তাদের বরখাস্ত করা হয়েছে।এ তথ্য জানিয়েছেন নৌ পরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. জাহাঙ্গীর আলম খান।

মো. জাহাঙ্গীর আলম খান জানান, পদ্মা সেতুর পিলারে ধাক্কার ঘটনা তদন্তে বিআইডব্লিউটিসি’র পরিচালক (কারিগরি) মো. রাশেদুল ইসলামকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

তিনি জানান, তদন্ত কমিটিতে বিআইডাব্লিউটিসির জিএম (মেরিন) ক্যাপ্টেন মুহাম্মদ হাসেমুর রহমান চৌধুরী, পরিচালক (নৌ সংরক্ষণ ও পরিচালনা) মো. শাহজাহান খান, শিমুলিয়াঘাটের এজিএম মো. রুবেলুজ্জামান ও মেরিন আহমেদকে সদস্য করা হয়েছে।

কমিটিকে সার্বিক বিষয়ে তদন্ত করে দোষীদের শনাক্তকরণ এবং দায়-দায়িত্ব নিরূপণসহ সুপারিশ সহকারে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. সিরাজুল কবির বলেন, অভিযোগের বিষয়ে নৌ পুলিশকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। বিষয়টি সম্পর্কে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

প্রসঙ্গত, গতকাল সোমবার সন্ধ্যায় মাদারীপুরের বাংলাবাজার থেকে ছেড়ে আসা বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর মাওয়া প্রান্তে পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা খায়। এ ঘটনায় ফেরিতে থাকা এক নারীসহ অন্তত পাঁচজন আহত হয়েছেন।

শেয়ার করুন