২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:২৯:৪২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


নির্বাচনে ফলাফল পাল্টে দেওয়ার অভিযোগ, তদন্তের নির্দেশ
স্টাফ রিপোর্টার মোঃ ফরিদ
  • আপডেট করা হয়েছে : ১১-০১-২০২২
নির্বাচনে ফলাফল পাল্টে দেওয়ার অভিযোগ, তদন্তের নির্দেশ


সিরাজগঞ্জ সদর উপজেলার মেছড়া ইউনিয়নে সদ্য সমাপ্ত হওয়া ইউপি নির্বাচনে ভোটের হিসেবে গড়মিল ও প্রিসাইডিং অফিসার কর্তৃক ফলাফল পাল্টে দেওয়ার অভিযোগের বিষয়ে তদন্তের নির্দেশ দিলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। সোমবার (১০ জানুয়ারি) রাতে তিনি সিরাজগঞ্জ সার্কিট হাউজের সন্মেলন কক্ষে গণমাধ্যমকর্মীদের সাথে এক মত-বিনিময় সভায় একথা জানান। 

মেছড়া ইউনিয়নে আলোচিত তেঘরী স:প্রা:বি: কেন্দ্রে ভোটের ফলাফলে গড়মিল ও পরবর্তীতে প্রিজাইডিং অফিসার এশারত আলী কর্তৃক ফলাফল পাল্টে দেওয়ার বিষয়টি অবগত হয়ে পদস্থদের তাৎক্ষনিক তদন্তের নির্দেশ দেন। ওই সময় রাজশাহী বিভাগীয় এবং সিরাজগঞ্জ জেলার ও উপজেলার নির্বাচন দফতরের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

গত ৬ জানুয়ারী মেছড়া ইউনিয়নে পঞ্চম ধাপের ইউপি নির্বাচন অনিুষ্ঠিত হয়। ওই নির্বাচনে তেঘরী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গণনা শেষে প্রিজাইডিং অফিসার বাগবাটি বিএম টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ এশারত আলী স্থানীয়দের সামনে এক ধরনের ফলাফল ঘোষণা করেন। সেই ফলাফলের সূত্র ধরে পুরো ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রাথী জাহাঙ্গীর আলম ৩৬৫ ভোটে জিতে যান বলে উল্লেখ করেন। দীর্ঘ প্রায় ৪/৫ ঘণ্টা পর রাত সাড়ে ১২টার দিকে রির্টানিং অফিসার বরাবর ফলাফলের আরেকটি তালিকা সরবরাহ তিনি করেন। এ বিষয়ে স্বতন্ত্র দু’প্রার্থী জেলা ও উপজেলা নির্বাচন অফিসার বরাবর দু’টি অভিযোগ দিলে ফলাফল স্থগিত করা হয়। পরবর্তীতে উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার স্থগিত কেন্দ্রের জন্য ইসি বরাবর পত্র পাঠান অভিযোগকারীরা।

শেয়ার করুন